virat kohli

এবার ফুটবলার তুলে আনতে উদ্যোগী হলেন বিরাট কোহালি

কোহালির উদ্যোগে শুরু হল তরুণ ফুটবলার তুলে আনার কাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৪৪
Share:

নতুন ভূমিকায় 'কিং কোহালি'। ফাইল চিত্র।

তিনি পেশাদার ক্রিকেটার। তবুও এবার গোটা দেশ থেকে উঠতি ফুটবলার তুলে আনতে উদ্যোগী হলেন বিরাট কোহালিএফসি গোয়া ও জার্মানির ক্লাব আরবি লাইপজিগের মধ্যে গাঁটছড়া আগেই হয়ে গিয়েছিল। এবার এই দুই দেশের ক্লাব তৃণমূল স্তর থেকে ফুটবলার খুঁজে আনার উদ্যোগ নিল। তারা শুরু করতে চলেছে একটি বিশেষ ফুটবল প্রশিক্ষণ শিবির। যদিও করোনা ভাইরাস পরিস্থিতির জন্য আপাতত অন-লাইনে চলবে এই ক্লাস। স্বভাবতই আইএসএলের এই ফ্রাঞ্চাইজির উদ্যোগে সামিল হলেন তাদের অন্যতম কর্ণধার তথা ভারত অধিনায়ক বিরাট। বুধবার সমাজমাধ্যমে এই বিষয়ে বক্তব্যও রেখেছেন ‘কিং কোহালি’।

Advertisement

ভবিষ্যৎ প্রজন্মের উদ্দেশে বিরাট টুইটারে লিখলেন, “একজন পেশাদার ক্রীড়াবিদ হতে গেলে সবার আগে গোড়া থেকে পাঠ নিতে হবে। সকালে ঘুম থেকে উঠেই মাঠে যাও। জোরদার অনুশীলন করো। সেটা একজন পেশাদার কোচের অধীনেই সম্ভব। তাই এফসি গোয়া ও আরবি লাইপজিগের যৌথ উদ্যোগে আয়োজিত এই শিবরে দ্রুত যোগ দাও।”

প্রসঙ্গত ৬ থেকে ১৮ বছর বয়সের ছেলে-মেয়েদের নিয়ে আয়োজিত এই প্রশিক্ষণ শিবিরে বিভিন্ন দেশের তারকা ফুটবলার ও এফসি গোয়ার কোচদের পেপটক থাকবে। এছাড়াও থাকবে বিশেষ ভিডিয়ো ক্লাস। পাশাপাশি আধুনিক ক্রীড়া বিজ্ঞান মেনে ছেলে-মেয়েদের সঠিক নিউট্রেশনের উপরেও জোর দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন