সুইডেনকে হারিয়ে পরের পর্বে ইতালি

এডারের শেষ মুহূর্তের গোলে শেষ ষোলোয় পৌঁছে গেল ইতালি। এই ইউরোয় একটু হলেও এগিয়ে ছিল সুইডেন। কিন্তু শেষ রাতে বাজিমাত ইতালিরই। পুরো ম্যাচে সুইডেনের একটিও গোলমুখি শট ছিল না। তেমনভাবে আক্রমণ তৈরিই করতে পারেননি ইব্রাহিমোভিচরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ জুন ২০১৬ ০৪:১০
Share:

এডারের শেষ মুহূর্তের গোলে শেষ ষোলোয় পৌঁছে গেল ইতালি। এই ইউরোয় একটু হলেও এগিয়ে ছিল সুইডেন। কিন্তু শেষ রাতে বাজিমাত ইতালিরই। পুরো ম্যাচে সুইডেনের একটিও গোলমুখি শট ছিল না। তেমনভাবে আক্রমণ তৈরিই করতে পারেননি ইব্রাহিমোভিচরা। বরং পুরো ম্যাচে তেমনভাবে কোনও দলই নিশ্চিত গোলের সুযোগ তৈরি করতে পারেনি। ইতালির তিনটি শটের মধ্যে একটি গোলে গিয়েছে। সেদিক থেকে দেখতে গেলে ম্যাচের ফল যা হওয়া উচিত ছিল তাই হয়েছে। ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যেই সুযোগ চলে এসেছিল ডি রোসির সামনে। কিন্তু ইসাকন গোলের নিচে তৈরি ছিলেন। ১৮ মিনিটে সুইডেনের হাফ চান্স আটকে যায় বুঁফোর হাতে। এছাড়া আর তেমনভাবে সুযোগ তৈরি করতে পারেনি সুইডেন।

Advertisement

ইতালি অবশ্য এই পরিকল্পনাতেই নেমেছিল এদিন। নিজেদের কঠিন রক্ষণকে কাজে লাগিয়েই সুইডেনকে সহজেই আটকে দিয়েছিল। যে কারণে গোলের ধারে কাছেই পৌঁছতে পারেনি সুইডেন। শেষ বেলায় চাপ বাড়িয়ে গোলের মুখ খুলে ফেললেন এডের। এমন সময় গোল তুলে নিল ইতালি যখন আর সুইডেনের কাছে ফেরার সুয়োগ ছিল না। গোল তুলে নিয়ে আবার রক্ষণে চলে গেল ইতালি। যেমন ভাবা তেমনই কাজ। শেষ বেলায় ইব্রাহিমোভিচের প্রচেষ্টাও আটকে যায়।

আরও খবর

Advertisement

ডেম্পসে জাদুতে কোপার প্রথম সেমিফাইনালিস্ট ইউএসএ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন