Usain Bolt

জামাইকায় এ বার বোল্টের মূর্তি, উদ্বোধন খোদ প্রধানমন্ত্রীর

রবিবার ইন্ডিপেন্ডেন্স পার্কে বোল্টের পাথরের মূর্তির উদ্বোধন করেন তিনি। তবে মূর্তিটি রবিবার উদ্বোধন করা হলেও, বোল্টের এই মূর্তিটি উদ্বোধন হওয়ার কথা ছিল অক্টোবরের ‘হেরিটেজ সপ্তাহে’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ ১৬:২০
Share:

এই সেই মূর্তি। ছবি: ইউসেইন বোল্টের ইনস্টাগ্রাম সৌজন্যে।

বিশ্ব ক্রীড়াজগতের অন্যতম নক্ষত্র ইউসেইন বোল্ট। অলিম্পিক থেকে বিশ্ব চ্যাম্পিয়নশিপ, যেখানেই প্রতিনিধিত্ব করেছেন সেখানেই পদক এনেছেন জামাইকার হয়ে। এ বার দেশের সেরা স্পোর্টস পার্সেনকে সম্মান জানালেন জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হলনেস।

Advertisement

রবিবার ইন্ডিপেন্ডেন্স পার্কে বোল্টের পাথরের মূর্তির উদ্বোধন করেন তিনি। তবে মূর্তিটি রবিবার উদ্বোধন করা হলেও, বোল্টের এই মূর্তিটি উদ্বোধন হওয়ার কথা ছিল অক্টোবরের ‘হেরিটেজ সপ্তাহে’, কিন্তু বৃষ্টির কারণে সেই পরিকল্পনা ভেস্তে যায়। তবে, রবিবারই যে বোল্টের এই মূর্তি উদ্বোধন হবে তা জানিয়ে দিয়েছিলেন জামাইকার ক্রীড়ামন্ত্রী অলিভিয়া গ্রাঞ্জ। গত বুধবারই তিনি বলেছিলেন, “বৃষ্টি হোক বা রোদ, রবিবারই মূর্তির উদ্বোধন হবে।”

বোল্টের এই মূর্তিটি তৈরি করেছেন জামাইকার বিখ্যাত ভাস্কর বেসিল ওয়াটসন। নিজের দেশে এই সম্মান পেয়ে উচ্ছ্বসিত ইউসেইন বোল্টও।

Advertisement

আরও পড়ুন: দূষণের কোটলায় মুখোশ পরা শ্রীলঙ্কা

আরও পড়ুন: বিরাট ফিরে যেতেই স্বপ্নভঙ্গ কোটলার

সোমবারই সেই মূর্তির ছবি ফ্যানেদের জন্য ইনস্টাগ্রামে পোস্ট করেন বোল্ট। তাঁকে সম্মান জানিয়ে মূর্তি তৈরির জন্য জামাইকার মানুকে ধন্যবাদও জানন বোল্ট। নিজের পোস্টে তিনি লেখেন, “ধন্যবাদ জামাইকা। এই সম্মান পেয়ে আমি সত্যই কৃতজ্ঞ।”

Thank you Jamaica. Truly humbled. 🙏🏾🙏🏾

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন