Javed Miandad

পাকিস্তানকে বহিষ্কারের ভাবনা! বোর্ডকে একহাত নিলেন জাভেদ মিয়াঁদাদ

খবর ছড়িয়ে পড়েছিল যে পুলওয়ামায় জঙ্গি হানার পরিপ্রেক্ষিতে বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কারের দাবি জানাতে চলেছে বিসিসিআই। কিন্তু, বোর্ড তা করছে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

করাচি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:১০
Share:

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পাক-বিরোধী অবস্থানের নিন্দা করেছেন মিয়াঁদাদ। ছবি টুইটারের সৌজন্যে।

আসন্ন বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কারের চর্চার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে একহাত নিলেন জাভেদ মিয়াঁদাদ। বিসিসিআইয়ের এই জাতীয় ভাবনাকে শিশুসুলভ ও বোকার মতো বলে চিহ্নিত করেছেন তিনি।

Advertisement

সংবাদসংস্থাকে জাভেদ মিয়াঁদাদ বলেছেন, “আইসিসি কোনও মতেই এমন বোকা বোকা ও শিশুসুলভ প্রস্তাব সমর্থন করবে না। বিসিসিআইয়ের বক্তব্য শুনবেই না আইসিসি। কারণ, আইসিসির সংবিধানেই আয়োজিত ইভেন্টে অংশগ্রহণের অধিকার রয়েছে সদস্যদের।”

প্রসঙ্গত, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট করার ব্যাপারে জনমত ক্রমশ বাড়ছে। সৌরভ গঙ্গোপাধ্যায়, হরভজন সিংয়ের মতো ক্রিকেটব্যক্তিত্বরা পাকিস্তানের বিরুদ্ধে না খেলার পক্ষে মত দিয়েছেন। এই আবহেই খবর ছড়িয়ে পড়েছিল যে পুলওয়ামায় জঙ্গি হানার পরিপ্রেক্ষিতে বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কারের দাবি জানাতে চলেছে বিসিসিআই। কিন্তু, বোর্ড তা করছে না। শুক্রবার নয়াদিল্লিতে সুপ্রিম কোর্টের নির্দেশে গড়া প্রশাসকদের কমিটি (সিওএ) বৈঠকে বসেছিল। সেখানে এই ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কেন্দ্রীয় সরকার যা সিদ্ধান্ত নেবে, সেটাই মেনে নেওয়া হবে বলে জানিয়েছে সিওএ।

Advertisement

ভারত-পাক দ্বন্দ্ব নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের সর্বকালের সেরা দলে কারা থাকবেন জানেন​

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সিদ্ধান্ত কেন্দ্রের উপর ছাড়ল সিওএ

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন