বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ নিয়ে কোনও সিদ্ধান্ত নিল না সুপ্রিম কোর্টের নির্দেশে গড়া প্রশাসকদের কমিটি (সিওএ)। এই ব্যাপারে কেন্দ্রীস সরকারের দিকেই তাকিয়ে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুলওয়ামায় জঙ্গি হানার পরিপ্রেক্ষিতে ১৬ জুন বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে তৈরি হয়েছে সংশয়। সৌরভ গঙ্গোপাধ্যায়, হরভজন সিংয়ের মতো ক্রিকেটব্যক্তিত্বও বিশ্বকাপে এই ম্যাচ বয়কটের পক্ষে মত দিয়েছেন।

কিন্তু, প্রশাসকদের কমিটি এখনই কোনও সিদ্ধান্তে পৌঁছতে চাইছে না। কমিটির প্রধান বিনোদ রাই বলেছেন, “আমরা সরকারের সঙ্গে কথাবার্তা চালিয়ে যাচ্ছি। তবে ১৬ জুনের ম্যাচ নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ওই ম্যাচের এখনও ঢের দেরি রয়েছে। আমরা এই ব্যাপারে সিদ্ধান্ত পরে নেব। সরকারের সঙ্গে আলোচনা করেই তা নেওয়া হবে।”

ভারতের অস্ত্রভাণ্ডার সম্পর্কে কতটা জানেন, পরখ করে নিন জ্ঞানভাণ্ডার

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের সর্বকালের সেরা দলে কারা থাকবেন জানেন​

আরও পড়ুন: বিশ্বকাপে কোহালিদের ফেভারিট বলে চিহ্নিত করলেন সৌরভ​

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিনোদ রাই বলেছেন, “আইসিসির কাছে আমরা দুই ব্যাপারে উদ্বেগ জানাচ্ছি। প্রথমত, বিশ্বকাপের সময় ক্রিকেটারদের নিরাপত্তা জোরদার করতে বলেছি আমরা। সন্ত্রাসবাদের কেন্দ্র যে দেশ, তাদের বিরুদ্ধে খেলার ব্যাপারে আমাদের আপত্তিও তুলে ধরব সবার কাছে।”

শোনা যাচ্ছিল, আইসিসির কাছে বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কার করার দাবি জানাতে পারে বিসিসিআই। কিন্তু, তা করা হচ্ছে না। পুলওয়ামায় জঙ্গি হানায় নিহত জওয়ানদের পরিবারের সাহায্যার্থে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের বাজেট কাটছাঁট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাদামাটা হতে চলেছে এ বারের আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। যে অর্থ বাঁচবে, তা দেওয়া হবে নিহত জওয়ানদের পরিবারকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)