French Open

ফরাসি ওপেন জিতে ইতিহাস সৃষ্টি করলেন অস্টাপেঙ্কো

১১৫ বছরের ইতিহাসে এই প্রথম কোনও অবাছাই খেলোয়াড় ফরাসি ওপেন জিতলেন। লাতভিয়ার প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে এই নজির গড়লেন ২০ বছরের টেনিস সুন্দরী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ জুন ২০১৭ ২৩:৩৫
Share:

ট্রফি হাতে অস্টাপেঙ্কো। ছবি: এএফপি

ফরাসি ওপেনে ইতিহাস গড়লেন লাতভিয়ার জেলেনা অস্টাপেঙ্কো। তিন সেটে তৃতীয় বাছাই রোমানিয়ার সিমোনা হালেপকে ৪-৬, ৬-৪, ৬-৩ হারিয়ে রোলঁ গ্যারোজে সুজান লেংলেন ট্রফি ঘরে তুললেন তিনি। ১১৫ বছরের ইতিহাসে এই প্রথম কোনও অবাছাই খেলোয়াড় ফরাসি ওপেন জিতলেন। লাতভিয়ার প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে এই নজির গড়লেন ২০ বছরের টেনিস সুন্দরী।

Advertisement

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে অনন্য ইতিহাস স্থাপন করলেন রশিদ খান

শনিবারের মেগা ফাইনালে ফেভারিট হিসাবেই কোর্টে নেমেছিলেন হেলেপ। কিন্তু, কেরিয়ারের প্রথম গ্রান্ডস্ল্যাম জিততে এ দিন শুরু থেকেই বদ্ধপরিকর ছিলেন এই লাতভিয়ান সুন্দরী। ম্যাচের প্রথম সেটে সিমোনা-ঝড়ে দাঁড়াতে না পারলেও দ্বিতীয় সেট থেকেই ঘুড়ে দাঁড়ায় অস্টাপেঙ্কো। প্রথম সেটে অস্টাপেঙ্কোর বিপক্ষে খেলার ফল ছিল ৪-৬। কিন্তু পরের সেটেই ফিরে আসে এই লাতভিয়ান। টানা দু’সেটে ৬-৪, ৬-৩ জিতে নেন তিনি।

Advertisement

রোঁল গ্যারোজে ইতিহাস সৃষ্টি করার পর অস্টাপেঙ্কো বলেন, “এখনও বিশ্বাস করতে পারছি না যে আমি রোলঁ গ্যারোজে জিতেছি! আমার বয়স মাত্র ২০ বছর। ফরাসি ওপেন জেতাটা স্বপ্ন ছিল। আমি যে কতটা খুশি তা বলে বোঝাতে পারব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন