Sports News

শুটিং বিশ্বকাপে সোনার পর ব্রোঞ্জ জিতু রাইয়ের

সোমবার সোনা জিতেছিলেন মিক্স ডাবলস ইভেন্টে। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে হিনা সিঁধুকে সঙ্গে করে বাজিমাত করেছিলেন জিতু রাই। মঙ্গলবার একই ইভেন্টের ব্যাক্তিরগত বিভাগে ব্রোঞ্জ জিতে ঘুরে দাঁড়ানোর রাস্তাটা পরিষ্কার করে ফেললেন এই আর্মি ম্যান। শুটিং বিশ্বকাপে ২৯ বছরের জিতুর মোট স্কোর ২১৬.৭।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৭ ১৪:৫৪
Share:

জিতু রাই। ছবি: সংগৃহীত।

সোমবার সোনা জিতেছিলেন মিক্স ডাবলস ইভেন্টে। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে হিনা সিঁধুকে সঙ্গে করে বাজিমাত করেছিলেন জিতু রাই। মঙ্গলবার একই ইভেন্টের ব্যাক্তিরগত বিভাগে ব্রোঞ্জ জিতে ঘুরে দাঁড়ানোর রাস্তাটা পরিষ্কার করে ফেললেন এই আর্মি ম্যান। শুটিং বিশ্বকাপে ২৯ বছরের জিতুর মোট স্কোর ২১৬.৭। আটজনের ফাইনালে শেষ পর্যন্ত তিন নম্বরে শেষ করেন ভারতের জিতু রাই। এশিয়ান গেমস ও ওয়ার্ন্ড চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী জিতু প্রথম পর্বের শেষে সাত নম্বরে থেমেছিলেন ৮.৮এ। দ্বিতীয় পর্বেই অবশ্য ঘুরে দাঁড়ানোর শুরু। দু’বার ১০.৬ ও ১০ স্কোর করে উঠে আসেন জিতু। ৯৮.৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে শেষ করেন এই রাউন্ডে। লড়াই করেই পৌঁছতে হয় ফাইনালে।

Advertisement

আরও খবর: শুটিং বিশ্বকাপ: জিতু-হিনার সোনা, রুপো অঙ্কুর মিত্তলের

কারনি সিংহ শ্যুটিং রেঞ্জে দু’বার ১০এ শুট করে সাফল্যের ধারা ধরে রাখেন তিনি। শেষ বেলায় ১০.৬ ও ৯.৯ শট করে চিনের ঝানই জুর আগে শেষ করেন তিনি। ভিয়েতনামের জুয়াং ভিন হোয়াংয়ের থেকে ০.১ পয়েন্ট এগিয়ে থেকে সিলভার জন্য লড়াই শুরু করেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ব্রোঞ্জেই থামতে হয় জিতু রাইকে। বিশ্ব রেকর্ড পয়েন্ট ২৪০.১ নিয়ে সোনা জিতে নেন জাপানের তমোয়ুকি মাতসুদা। রুপো জেতেন ভিয়েতনামের জুয়ান ভিন হোয়াং। তাঁর পয়েন্ট ২৩৬.৬। আরও দুই ভারতীয় ওমকার সিংহ ও আমনপ্রীত সিংহ যোগ্যতা নির্ণায়ক পর্বের গণ্ডিই পেড়তে পারেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন