England

Jofra Archer: আড়াই মাসে কনুইতে দ্বিতীয় অস্ত্রোপচার, এক মাস মাঠের বাইরে জফ্রা আর্চার

আপাতত এক মাস ইসিবি ও সাসেক্সের ডাক্তারদের তত্ত্বাবধানে থাকবেন ক্যারিবিয়ান বংশোদ্ভূত এই জোরে বোলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২০:৪৩
Share:

এক মাস মাঠের বাইরে জফ্রা আর্চার। ফাইল চিত্র

এই নিয়ে দ্বিতীয় বার ডানহাতের কনুইতে অস্ত্রোপচার করাতে বাধ্য হলেন। তাই জুলাই মাসের আগে মাঠে ফিরতে পারবেন না জফ্রা আর্চারইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে এই বিষয়ে বুধবার বিবৃতি দেওয়া হয়েছে। শুক্রবার তাঁর অস্ত্রোপচার সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। আপাতত এক মাস ইসিবি ও সাসেক্সের ডাক্তারদের তত্ত্বাবধানে থাকবেন ক্যারিবিয়ান বংশোদ্ভূত এই জোরে বোলার। ইংল্যান্ড শিবিরের দাবি বিরাট কোহলীর ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরতে পারেন আর্চার।

Advertisement

আগামী ২ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। তাঁর যে খেলার সম্ভাবনা নেই সেটা আগেই জানানো হয়েছিল। ২৩ জুন থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও একদিনের সিরিজ খেলবে অইন মর্গ্যানের দল। সেই সিরিজেও আর্চার নেই। ৮ জুলাই থেকে ঘরের মাঠে এ বার ইংল্যান্ডের প্রতিপক্ষ পাকিস্তান। বাবর আজমের দলের বিরুদ্ধেও তিন ম্যাচের টি-টোয়েন্টি ও একদিনের সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজেও খেলতে পারবেন না এই ডানহাতি জোরে বোলার।

চোটের কারণে এ বারের আইপিএল-ও খেলতে পারেননি আর্চার। এই বছর আর্চারের দ্বিতীয় অস্ত্রোপচার এটি। মার্চ মাসে তাঁর ডান হাতে অস্ত্রোপচার হয়েছিল। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে আর্চার মাঠে নামতে পারেন কিনা সেটাই দেখার। যদিও ইংল্যান্ডের দাবি ভারতের বিরুদ্ধে সিরিজ ছাড়াও অ্যাশেজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে এই বোলারকে তরতাজা অবস্থায় পাওয়া যাবে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন