Mankad dismissal

পূজারাকে ফেরানোর উপায় বের করেছেন অজি বোলার, সবার সামনে ফাঁস করলেন তা

অস্ট্রেলিয়ায় খেলতে এসে হারতে হয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ডের মতো প্রতিপক্ষকে। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, একমাত্র বিরাট কোহালির ভারতই অস্ট্রেলিয়ায় গিয়ে অজিদের বেগ দিতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ১৯:২৫
Share:

পূজারার জন্য হোমওয়ার্ক শুরু অস্ট্রেলিয়ার। —ফাইল চিত্র।

চেতেশ্বর পূজারাকে ‘মাঁকড় আউট’ করবেন বলে স্থির করে নিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার হ্যাজলউড। অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ড-এর অনুষ্ঠানে অজি পেসার রসিকতা করে জানিয়েছেন তাঁর পরিকল্পনা।

Advertisement

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারত। এই সিরিজের দিকে তাকিয়ে ক্রিকেটবিশ্ব। অস্ট্রেলিয়ায় খেলতে এসে হারতে হয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ডের মতো প্রতিপক্ষকে। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, একমাত্র বিরাট কোহালির ভারতই অস্ট্রেলিয়ার মাঠে ডেভিড ওয়ার্নারদের বেগ দিতে পারে। সেই কারণেই ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে আগ্রহ সবার। ভারত-অস্ট্রেলিয়ার সেই বহু প্রতীক্ষিত সিরিজে পূজারাকেই টার্গেট করছেন অজি বোলার।

আরও পড়ুন: নতুন ক্লাবের সঙ্গে চুক্তি পূজারার, খেলবেন ৬টি ম্যাচ

Advertisement

কারণ শেষ বার অস্ট্রেলিয়ার মাটিতে পূজারার ব্যাট কথা বলেছিল। চার ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান করেছিলেন পূজারা। ৭টি ইনিংসে ৫২১ রান করেছিলেন এই ডান হাতি ব্যাটসম্যান। গড় ছিল প্রায় ৭৪.৪২। সিরিজে তিনটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছিলেন পূজারা। তার মধ্যে একটি সেঞ্চুরি করেছিলেন মেলবোর্নে।

সে বার ব্যাট করতে নামলেই বড় রান করতেন তিনি। অজি বোলারদেরও বেগ পেতে হয়েছিল। এ বারও একই ভাবে হয়তো ভারতের তারকা ব্যাটসম্যান অজি বোলারদের সমস্যায় ফেলবেন। সেই কারণে হ্যাজলউড হয়তো পূজারাকে ফেরানোর জন্য ‘মাঁকড় আউট’ করার কথা ভাবছেন। অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে হ্যাজলউড রসিকতা করে বলেন, ‘‘এমসিজি-র (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড) ফ্ল্যাট উইকেটে পূজারাকে মাঁকড় আউট করব বলে ঠিক করে রেখেছি।’’ অজি অধিনায়ক টিম পেইন আবার সতর্ক ‘মাঁকড় আউট’ নিয়ে। সম্প্রতি আইপিএল-এ রবিচন্দ্রন অশ্বিনের ‘মাঁকড় আউট’ নিয়ে কম বিতর্ক হয়নি। সেই কারণেই বিতর্কিত বিষয় নিয়ে বিশেষ কিছু বলতে চাননি পেইন।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের বল এখনও গড়ায়নি। তার আগে থেকেই অজিরা হোমওয়ার্ক শুরু করে দিয়েছেন।

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে সবচেয়ে শক্তিশালী দুই দল কারা? বেছে নিলেন ব্রেট লি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন