Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Brett Lee

বিশ্ব ক্রিকেটে সবচেয়ে শক্তিশালী দুই দল কারা? বেছে নিলেন ব্রেট লি

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। এই প্রতিযোগিতায় ভারত ও অস্ট্রেলিয়ার দিকে বিশেষ নজর রাখতে চাইছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি

টি-টোয়েন্টি বিশ্বকাপ মহিলাদের ক্রিকেটকে অন্য উচ্চতায় তুলে আনবে বলে মনে করছেন ব্রেট লি। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ মহিলাদের ক্রিকেটকে অন্য উচ্চতায় তুলে আনবে বলে মনে করছেন ব্রেট লি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫১
Share: Save:

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে শুক্রবার থেকে। সেই প্রতিযোগিতায় ভারত ও অস্ট্রেলিয়ার দিকে বিশেষ নজর রাখতে চাইছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। আইসিসির সরকারি ওয়েবসাইটে এই প্রতিযোগিতা নিয়ে ব্রেট লি লিখেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে মহিলাদের ক্রিকেট পরবর্তী পর্যায়ে উঠতে চলেছে। আমি গর্বিত যে, এই ঐতিহাসিক প্রতিযোগিতার আয়োজক হচ্ছে অস্ট্রেলিয়া। সিডনিতে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ও ভারত খেলবে। সেই ম্যাচ থেকেই বোঝা যাবে প্রতিযোগিতা কোনদিকে গড়াচ্ছে। কারণ, বিশ্ব ক্রিকেটে এই দুই দলই সবচেয়ে শক্তিশালী।”

আরও পড়ুন: বিশ্বের যে কোনও দলের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রাখি, হুঙ্কার বিরাটের

আরও পড়ুন: শুধুমাত্র বুমরা নন, ইশান্তের দিকেও নজর দিতে বলছেন টেলর​

হরমনপ্রীতের ভারতীয় দল নিয়ে ব্রেট লি-র মূল্যায়ন, “হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানা, জেমাইমা রডরিগেজ ও শেফালি ভার্মারা ব্যাটিং বিভাগে থাকায় ভাল করে লক্ষ্য রাখতে হবে ভারতের জন্য। ওরা এই প্রতিযোগিতাকে অন্য মাত্রা দিতে পারে। যদি টুর্নামেন্ট ঠিকঠাক এগোতে পারে, তবে আকাশই হতে চলেছে এর একমাত্র সীমা।”

সিডনি, পারথ্, ক্যানবেরা ও মেলবোর্নে খেলা হবে বিশ্বকাপের ম্যাচগুলো। ব্রেট লিখেছেন, “এই মাঠগুলো বিশ্বের সেরা মাঠের মধ্যে পড়ে। তবে মেলবোর্ন সবার চেয়ে স্পেশ্যাল। এখানেই টেস্ট অভিষেকে আমি পাঁচ উইকেট নিয়েছিলাম।”

মহিলাদের ক্রিকেট নিয়ে ব্রেট লি-র উপলব্ধি, “মহিলাদের ক্রিকেট আমাকে অবাক করে চলেছে। প্রমাণ করছে যে, চ্যালেঞ্জগুলো নেওয়া যায়। এই প্রতিযোগিতা হতে চলেছে ইতিহাসের অংশ হয়ে ওঠার সুযোগ, স্মৃতি তৈরি করার হাতছানিও। যা প্রজন্মের পর প্রজন্ম থেকে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE