Cristiano Ronaldo

বন্ধ হয়ে যেতে পারে রোনাল্ডোর ফুটবল খেলা, সুপার লিগ ঘিরে জটিলতা

ইতালির লিগেও খেলতে না পারলে মুশকিলে পড়বেন রোনাল্ডোরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৫:৪২
Share:

ইতালির একমাত্র ক্লাব হিসেবে সুপার লিগে রয়ে গিয়েছে রোনাল্ডোর জুভেন্তাস। —ফাইল চিত্র

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সামনে বড় বিপদের আশঙ্কা। ইউরোপিয়ান সুপার লিগ থেকে জুভেন্তাস নাম না সরালে সেরি এ থেকেও বাদ পড়তে পারে ইতালির এই ক্লাব। এমনই হুমকি দিয়ে রাখলেন ইতালির ফুটবল ফেডারেশনের সভাপতি গ্যাব্রিয়াল গ্রাভিনা।

Advertisement

সুপার লিগে যোগ দেওয়া ১২টি ক্লাবের মধ্যে ছিল জুভেন্তাস। ইংলিশ প্রিমিয়ার লিগের ৬টি ক্লাব ইতিমধ্যেই নিজেদের সরিয়ে নিয়েছে। ইতালির এসি মিলান এবং ইন্টার মিলান প্রথমে যোগ দিলেও, সরে গিয়েছে তারা। ইতালির একমাত্র ক্লাব হিসেবে সুপার লিগে রয়ে গিয়েছে রোনাল্ডোর জুভেন্তাস। গ্রাভিনা বলেন, “জুভেন্তাস নিয়ম না মানলে ওদের বাদ দিতেই হবে। পরের সেরি এ-তে নথিভুক্ত করার আগে জুভেন্তাস সুপার লিগ না ছাড়লে ওদের বাদ দিয়েই হবে ইতালির লিগ।”

সুপার লিগের দলগুলোকে হুমকি দেওয়ার জন্য শনিবার জুভেন্তাস, বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ উয়েফার সমালোচনা করে। সেখানে তারা লেখে, ‘তৃতীয় শক্তির প্রভাবে সুপার লিগের প্রতিষ্ঠাতা ক্লাবগুলোকে ভুগতে হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। ১২টি ক্লাব মিলে সুপার লিগ তৈরি করে ফুটবল বিশ্বের অস্থিতিশিল অবস্থার সমাধান করতে চেয়েছিল। ফিফা এবং উয়েফার কাছে অনুরোধ তারা যেন এমন কোনও সিদ্ধান্ত না নেয় যা ক্লাবের ক্ষতি করতে পারে’।

Advertisement

উয়েফা আগেই জানিয়ে দিয়েছে যে সুপার লিগের সঙ্গে যুক্ত ক্লাবগুলো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না। ইতালির লিগেও খেলতে না পারলে মুশকিলে পড়বেন রোনাল্ডোরা। তাঁদের ভবিষ্যৎ কী হবে সেই নিয়ে ধোঁয়াশা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন