Cristiano Ronaldo

ইতালীয় কাপ জিতল জুভেন্তাস, ফ্রেঞ্চ কাপ এমবাপেদের দখলে

আন্দ্রেয়া পিরলোর জন্মদিনে তাঁকে ট্রফি উপহার দিলেন জুভেন্তাসের ফুটবলাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২১ ১৬:১৭
Share:

ট্রফি হাতে রোনাল্ডো। ছবি পিটিআই

সেরি আ হাতছাড়া হলেও ইতালীয় কাপ ঘরে তুলল জুভেন্তাস। বুধবার রাতে আটালান্টাকে তারা হারিয়ে দিল ২-১ ব্যবধানে। তবে গোল পেলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অন্যদিকে, ফ্রেঞ্চ কাপ জিতল প্যারিস সঁ জঁ। তারা ফাইনালে ২-০ হারাল মোনাকোকে।

Advertisement

আন্দ্রেয়া পিরলোর জন্মদিনে তাঁকে ট্রফি উপহার দিলেন জুভেন্তাসের ফুটবলাররা। এই নিয়ে ১৪ বার ইতালীয় কাপ জিতল জুভেন্তাস। ইন্টার মিলানের কাছে সেরি আ খেতাব হারিয়েছে তারা। কিন্তু ইতালীয় কাপে ভুল হয়নি পিরলোর ছেলেদের। গোল করেন দেজান কুলুসেভস্কি এবং ফেদেরিকো চিয়েসা। জুভেন্তাসের গোলে শেষ বারের মতো খেলে ফেললেন জিয়ানলুইগি বুফন। আগামী মরসুমে ক্লাব ছাড়ছেন তিনি। পিরলোকে নিয়েও প্রশ্ন উঠেছিল। তবে ইটালির বিশ্বকাপজয়ী প্রাক্তন খেলোয়াড় জানিয়েছেন, তিনি কোচ থাকতে চান।

পিএসজি-র জয়ে গোল করেছেন মাউরো ইকার্ডি এবং কিলিয়ান এমবাপে। গত সাত বারে ছ’বারই এই খেতাব জিতল পিএসজি। কোচ মরিসিও পচেত্তিনোর পিএসজি কোচ হিসেবে এটি দ্বিতীয় খেতাব।

Advertisement

ইপিএল-এ, বার্নলেকে ৩-০ হারিয়ে লিগ তালিকার প্রথম চারে উঠে এল লিভারপুল। ফলে আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা উজ্জ্বল হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন