Kabaddi

শৌচাগারে রাখা ভাত পরিবেশন! দায় কার? হাত ঝেড়ে ফেলল কবাডি ফেডারেশন

এক মিনিটের একটি ভিডিয়ো। তাতে দেখা যায় শৌচাগারের বেসিন ও প্রস্রাব করার জায়গায় রাখা খাবার পরিবেশন করা হচ্ছে। শুরু হয় বিতর্ক। কিন্তু এই সবের দায় নিল না কবাডি ফেডারেশন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৪
Share:

ঘরের মেঝেয় পড়ে রয়েছে উদ্বৃত্ত খাবার। ছবি: টুইটার থেকে

শৌচাগারে রাখা ভাত, তরকারি পরিবেশন করা হচ্ছে কবাডি খেলোয়াড়দের! এমন অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল উত্তরপ্রদেশে। কিন্তু সেই অভিযোগের কোনও দায় নিল না ভারতের অপেশাদার কবাডি ফেডারেশন (একেএফআই)।

Advertisement

দিল্লি হাই কোর্ট দ্বারা নিযুক্ত একেএফআই-য়ের প্রধান এসপি গর্গ পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “এই প্রতিযোগিতার সঙ্গে একেএফআই-য়ের কোনও যোগ নেই। উত্তরপ্রদেশের সরকার এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। ওরাই নিজেদের মতো সব ব্যবস্থা করেছিল।” এই প্রতিযোগিতা ওই সংস্থার ক্যালেন্ডারেও নেই বলে জানা গিয়েছে।

শৌচাগারের মধ্যে খাবার পরিবেশনের একাধিক ভিডিয়ো (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ছড়িয়েছে নেটমাধ্যমে। যা ঘিরে শুরু হয় বিতর্ক।

Advertisement

ভিডিয়োয় দেখা যায়, একটি ঘরের মধ্যে ভাত, সব্জি বিভিন্ন পাত্র থেকে নিয়ে তা পরিবেশন করছে কিশোরীরা। তারা অনূর্ধ্ব-১৭ কবাডি প্রতিযোগী। ঘরের মেঝেয় পড়ে রয়েছে উদ্বৃত্ত খাবারও। ঘরটি দেখে বোঝা যাচ্ছে যে, সেটি আদতে শৌচাগার। তার মধ্যেই রাখা খাবার।

এক মিনিটের ওই ভিডিয়োয় শৌচাগারের বেসিন ও প্রস্রাব করার জায়গাও দেখা গিয়েছে। শৌচাগারের মধ্যে খাবার পরিবেশন ঘিরে হইচই পড়ে গিয়েছে সে রাজ্যে। সংবাদ সংস্থা সূত্রে খবর, গত ১৬ সেপ্টেম্বর শাহরানপুরে মেয়েদের অনূর্ধ্ব-১৬ কবাডি প্রতিযোগিতা চলাকালীন ওই ভিডিয়ো তোলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন