Kane Williamson

‘আমরা ভাগ্যবান যে একে অন্যের বিরুদ্ধে খেলতে পারি’

২০০৮ সালে মালয়েশিয়ায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সময় প্রথম দেখা হয়েছিল কোহালি ও উইলিয়ামসনের। সে বার উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে সেমিফাইনালে হারিয়েছিল কোহালির ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২০ ১৬:০৬
Share:

ফেব্রুয়ারিতে ম্যাচ চলাকালীন উইলিয়ামসনের সঙ্গে আড্ডায় কোহালি। পাশে ঋষভ পন্থ। ছবি টুইটার থেকে নেওয়া।

এই প্রজন্মের সেরা ব্যাটসম্যানদের তালিকায় বিরাট কোহালির সঙ্গেই থাকেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ড অধিনায়কের সঙ্গে ভারতের অধিনায়কের সম্পর্ক অবশ্য শুধু বাইশ গজে ব্যাট হাতে প্রতিদ্বন্দ্বিতাতেই শেষ নয়। দু’জনে খুব ভাল বন্ধুও।

Advertisement

২০০৮ সালে মালয়েশিয়ায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সময় প্রথম দেখা হয়েছিল এই দুই ক্রিকেটারের। সে বার উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে সেমিফাইনালে হারিয়েছিল কোহালির ভারত। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়নও হয় কোহালির দল। একটি অনুষ্ঠানে বিরাট কোহালির সম্পর্কে বলতে গিয়ে উইলিয়ামসন বলেছেন, “হ্যাঁ, আমরা ভাগ্যবান যে একে অন্যের বিরুদ্ধে খেলতে পারি। খুব কম বয়সে আমাদের পরিচয় হওয়া আর কোহালির উন্নতি দেখতে পাওয়া দুর্দান্ত ব্যাপার। এটা বেশ আকর্ষণীয়ও। দীর্ঘ দিন ধরে আমরা একে অন্যের বিরুদ্ধে খেলে চলেছি।”

আরও পড়ুন: স্মিথ না বিরাট, তিন ফর্ম্যাটে কে এগিয়ে? অস্ট্রেলিয়ার অধিনায়ক বললেন...​

Advertisement

আরও পড়ুন: দলে সাইমন্ডস, হার্দিক, বাদ সচিন, ওয়ার্ন! ফিঞ্চের ভারত-অস্ট্রেলিয়া যৌথ দল দেখে অবাক ক্রিকেটমহল

ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টি চলাকালীন কোহালি ও উইলিয়ামসনকে দেখা গিয়েছিল সীমানার ধারে বসে আড্ডা দিতে। সেই ম্যাচে দুই অধিনায়কই বিশ্রাম নিয়েছিলেন। উইলিয়ামসন বলেছেন, “গত কয়েক বছর ধরে আমরা ক্রিকেট নিয়ে নিজেদের মত বিনিময় করেছি। বেশ কিছু ক্ষেত্রে একমতও হয়েছি। যদিও আমাদের খেলার ধরন আলাদা। মাঠে শরীরী ভাষাও থাকে অন্য রকম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন