kidambi srikanth

KIdambi Srikanth: ফাইনালে হার, প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব ব্যাডমিন্টনে রুপো জিতলেন শ্রীকান্ত

শেষ রক্ষা হল না। প্রথম ভারতীয় পুরুষ খেলোয়াড় হিসেবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেও সোনার পদক জিততে পারলেন না কিদম্বি শ্রীকান্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ২০:১২
Share:

হারলেন কিদম্বি। ফাইল ছবি

শেষ রক্ষা হল না। প্রথম ভারতীয় পুরুষ খেলোয়াড় হিসাবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেও সোনার পদক জিততে পারলেন না কিদম্বি শ্রীকান্ত। হেরে গেলেন সিঙ্গাপুরের লোহ কিয়ান ইয়ুর কাছে। ফল শ্রীকান্তের বিপক্ষে ১৫-২১, ২০-২২।

Advertisement

প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে বিশ্ব ব্যাডমিন্টনে সোনা জেতার সুযোগ ছিল শ্রীকান্তের সামনে। ম্যাচের শুরুটাও তিনি করেছিলেন সে ভাবেই। প্রথম থেকেই আগ্রাসী ভঙ্গিতে খেলতে থাকেন শ্রীকান্ত। এক সময় ৯-৩ গেমে এগিয়ে ছিলেন। প্রথম গেমের বিরতিতে এগিয়ে ছিলেন ১১-৭ পয়েন্ট। সেখান থেকেই দুরন্ত প্রত্যাবর্তন করেন লোহ। টানা আটটি পয়েন্ট জেতেন তিনি। শ্রীকান্ত পিছিয়ে পড়েন ১১-১৫ পয়েন্ট। সেখান থেকে খেলা ঘোরাতে পারেননি তিনি। হেরে যান ১৫-২১ গেমে।

দ্বিতীয় গেমেও প্রতিপক্ষকে বিভ্রান্ত করে মাঝেমাঝেই এগিয়ে যাচ্ছিলেন শ্রীকান্ত। তবে বিরতিতে পিছিয়ে ছিলেন ৯-১১ পয়েন্টে। কিন্তু প্রথম গেমের তুলনায় এই গেমে অনেক বেশি লড়াই দিয়েছেন শ্রীকান্ত। কখনও তিনি এগিয়ে যাচ্ছিলেন, কখনও প্রতিপক্ষ। একটি ম্যাচ পয়েন্টও বাঁচিয়েছিলেন শ্রীকান্ত। কিন্তু প্রতিপক্ষের বুদ্ধির কাছে পরাজিত হন তিনি। হেরে যান ২০-২২ গেমে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন