Virat Kohli

একে অনড় বিরাট, আইসিসি র‍্যাঙ্কিংয়ে তিনেই পূজারা

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট ক্রিকেট র‍্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ভারতীয় দলের আর এক সদস্য চেতেশ্বর পূজারা ধরে রেখেছেন তিন নম্বর স্থান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৫৭
Share:

ছবি: এএফপি

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট ক্রিকেট র‍্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ভারতীয় দলের আর এক সদস্য চেতেশ্বর পূজারা ধরে রেখেছেন তিন নম্বর স্থান। ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অসাধারণ সেঞ্চুরি করে দলকে জেতানোর নায়ক কুশল পেরেরা এক ধাপে অনেকখানি উঠে এসে ৪০তম স্থানে রয়েছেন।

Advertisement

৮৯৭ পয়েন্ট পেয়ে টেস্টে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। তৃতীয় চেতেশ্বর পূজারার সংগ্রহ ৮৮১ পয়েন্ট। দু’জনের থেকেই অনেক এগিয়ে রয়েছেন বিরাট। তাঁর সংগ্রহে ৯২২ পয়েন্ট। কোহালি এবং পূজারা ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্যান আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে নেই।

বড়সড় রদবদল এসেছে টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদাকে সরিয়ে এক নম্বর স্থান দখল করেছেন অস্ট্রেলিয়ার পেস বোলার প্যাট কামিন্স। ২০০৬ সালের পর এই প্রথম কোনও অস্ট্রেলীয় বোলার এই তালিকার প্রথম স্থানে এলেন। ভারতীয় বোলারদের মধ্যে প্রথম দশে আছেন একমাত্র রবীন্দ্র জাদেজা। ৭৯৪ পয়েন্ট পেয়ে আইসিসি র‍্যাঙ্কিং তালিকায় ৫ নম্বর স্থানে আছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: পেরেরার ইনিংসে মুগ্ধ শাস্ত্রী

আরও পড়ুন: বিশ্বকাপে চার নম্বরে কোহালি? শাস্ত্রীকে সমর্থন প্রসাদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন