Messi

‘রোনাল্ডো, নেমাররাও চলে গিয়েছে মেসি চলে গেলেও কিছু বদলাবে না’, মন্তব্য লা লিগার প্রেসিডেন্টের

এই মরসুমের শেষে মেসি ফ্রি প্লেয়ার হয়ে যাবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ১০:৩১
Share:

লা লিগা ছেড়ে যেতে পারেন মেসি? ছবি: রয়টার্স

বার্সেলোনা মহাতারকা লিয়োনেল মেসি লা লিগা ছেড়ে বেরিয়ে যাচ্ছেন? তেমন কিছু হলে তিনি প্রস্তুত বলে জানালেন লা লিগার প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস। তিনি বলেন, “আমি চাই মেসি থাকুক। তবে এর আগে রোনাল্ডো, নেমারের মতো তারকাও লা লিগা ছেড়ে চলে গিয়েছে। তাতে কোনও কিছু বদলে যায়নি। মেসি চলে গেলেও আমরা প্রস্তুত।”

Advertisement

প্রসঙ্গত, চলতি বছরের অগস্টে বার্সেলোনার কাছ থেকে ট্রান্সফার চেয়েছিলেন মেসি। ১৩ বছর বয়সে যে দলে তিনি যোগ দিয়েছিলেন সেই বার্সা কোনও ভাবেই তাঁকে ছাড়তে রাজি হয়নি। অক্টোবর মাসে বার্সেলোনা প্রেসিডেন্ট জসেপ মারিয়া বার্তেমৌ ক্লাব ছেড়ে চলে যান। শোনা যায়, মেসির সঙ্গে তাঁর সম্পর্কের তিক্ততাই এর জন্য দায়ী।

এই মরসুমের শেষে মেসি ফ্রি প্লেয়ার হয়ে যাবেন। তখন তিনি বার্সেলোনা ছাড়লেও কোনও অতিরিক্ত ফি দিতে হবে না। মেসি কোন ক্লাবে যেতে পারেন সেই নিয়ে জল্পনা চললেও, সব চেয়ে বেশি উঠে এসেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির নাম। তেবাসের মুখেও শোনা যায় তেমনই। তিনি বলেন, “প্রিমিয়ার লিগের এক মাত্র ক্লাব যারা মেসিকে সই করানো নিয়ে কথা বলে তারা হল সিটি। নিয়মের বাইরে গিয়েও তারা কাজ করে। আমি একা নই যে এমন কথা বলছি।” তিনি আরও বলেন, “আমি সিটিকে নিয়ে ভাবছি না। এই অতিমারির সময়েও ওদের কোনও আর্থিক ক্ষতি হয়নি, কারণ সিটির আয়ের পথ আলাদা।”

Advertisement

আরও পড়ুন: আমি ভয় পাচ্ছি না কাউকেই, ডার্বির হুঙ্কার মাগোমার

আরও পড়ুন: সেটপিস, ছক ঠিক করাতেই মন হাবাসের​

এই বিষয় ম্যাঞ্চেস্টার সিটির তরফে অবশ্য কোনও মন্তব্য করা হয়নি। যদিও দেখা গিয়েছে, শেষ ট্রান্সফার উইন্ডো খোলার সময় সিটি কোচ পেপ গুয়ার্দিওলাকে খরচের জন্য বেঁধে দেওয়া হয়েছিল প্রায় ২৭৪ কোটি টাকা। যা অন্য বারের থেকে অনেকটাই কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন