badminton

Lakshya Sen: পিছিয়ে পড়েও দুরন্ত লড়াই, ইন্ডিয়া ওপেনের ফাইনালে লক্ষ্য

দুরন্ত ছন্দে লক্ষ্য সেন। শনিবার পিছিয়ে পড়েও প্রত্যাবর্তন ঘটিয়ে ইন্ডিয়া ওপেনের ফাইনালে উঠে গেলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১৭:৫৭
Share:

লক্ষ্য সেন। ফাইল ছবি

দুরন্ত ছন্দে লক্ষ্য সেন। শনিবার পিছিয়ে পড়েও প্রত্যাবর্তন ঘটিয়ে ইন্ডিয়া ওপেনের ফাইনালে উঠে গেলেন তিনি। এই প্রথম ব্যাডমিন্টনের সুপার ৫০০ প্রতিযোগিতার ফাইনালে উঠলেন তিনি।

Advertisement

শনিবার মালয়েশিয়ার এনজি জে ইয়ংয়ের মুখোমুখি হয়েছিলেন লক্ষ্য। প্রথম গেমে ১৯-২১ গেমে হেরে গিয়েছিলেন লক্ষ্য। কিন্তু দ্বিতীয় গেমেই ঘুরে দাঁড়ান তিনি। ২১-১৬ গেমে জিতে নেন। পরের গেমে আরও দাপট দেখা যায় লক্ষ্যের খেলায়। তিনি ২১-১২ গেমে জিতে নেন সেট এবং ম্যাচও।

সম্প্রতি বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনে ব্রোঞ্জ পদক পেয়েছিলেন লক্ষ্য। প্রকাশ পাড়ুকোন এবং বি সাই প্রণীতের পর ভারতের তৃতীয় খেলোয়াড় হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন তিনি। ইন্ডিয়া ওপেন ফাইনালে সিঙ্গাপুরের লোহ কিয়ান ইউয়ের মুখোমুখি হবেন লক্ষ্য, যিনি বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। সেমিফাইনালে প্রতিপক্ষ ব্রায়ান ইয়ং ওয়াকওভার দেওয়ায় ফাইনালে উঠে যান লোহ।

Advertisement

এখনও পর্যন্ত দু’টি সুপার ১০০ প্রতিযোগিতা জিতেছেন লক্ষ্য। ডাচ ওপেন এবং সারলরলাক্স ওপেন জিতেছেন তিনি। এ ছাড়া তিনটি আন্তর্জাতিক চ্যালেঞ্জার খেতাবও রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন