পাক ম্যাচে লিয়েন্ডার, যাচ্ছেন বোপান্নাও

লিয়েন্ডার ছাড়া ঘোষিত দলে আছেন সুমিত নাগাল, রামকুমার রামনাথন, শশী কুমার মুকুন্দ এবং রোহন বোপান্না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০৩:৫৬
Share:

প্রত্যাবর্তন: এক বছর পরে ডেভিস কাপে খেলবেন লিয়েন্ডার। ফাইল চিত্র

পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন ডেভিস কাপ টাইয়ের জন্য আট সদস্যের দল বেছে নিল ভারতীয় টেনিস সংস্থা (এআইটিএ)। যে দলে প্রত্যাবর্তন ঘটল লিয়েন্ডার পেজের। প্রায় এক বছরের বেশি লিয়েন্ডার ডেভিস কাপ দলের বাইরে ছিলেন। র‌্যাঙ্কিংয়ের দিক থেকে এগিয়ে থাকা দেশের সেরা খেলোয়াড়রাও দলে আছেন। যাঁরা এর আগে পাকিস্তানে খেলতে যেতে চাননি।

Advertisement

লিয়েন্ডার ছাড়া ঘোষিত দলে আছেন সুমিত নাগাল, রামকুমার রামনাথন, শশী কুমার মুকুন্দ এবং রোহন বোপান্না। নন প্লেয়িং ক্যাপ্টেনের পদ থেকে মহেশ ভূপতিকে সরিয়ে দেওয়ায় এআইটিএ-র বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ দেখিয়েছিলেন রোহন। ২৯ ও ৩০ নভেম্বর হওয়ার কথা এই টাই। তবে এখনও এই টাই কোথায় হবে তা ঠিক হয়নি। নিরাপত্তা নিয়ে আশঙ্কায় নাগাল, বোপান্না, রামনাথন এবং মুকুন্দের পাকিস্তানে যাওয়ার ব্যাপারে আপত্তি ছিল। ভারতের কোচ জিশান আলি বলেছেন, ‘‘এ বার বিশেষ একটা পরিস্থিতি। যারা পাকিস্তানে যেতে আপত্তি করেনি তারাও যাতে ব্রাত্য মনে না করে সেটা দেখা হয়েছে। ভারসাম্য রেখে দল বাছার চেষ্টা করেছি।’’ বৃহস্পতিবার ঘোষিত দলে জীবন নেদুচেজিয়ান, সাকেত মিনেনি এবং সিদ্ধার্থ রাওয়াতকেও রাখা হয়েছে। যখন দেশের সেরা টেনিস খেলোয়াড়রা পাকিস্তানে যেতে চাননি তখন এরাঁই এগিয়ে এসেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন