Lionel Messi

আজ হয়তো অনুশীলনে মেসি

দীর্ঘ টানাপড়েনের পরে গত শুক্রবারই মেসি জানিয়ে দেন, এই মরসুমে বার্সেলোনা ছাড়ছেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২০ ০৬:৩০
Share:

ছবি: এএফপি।

সব বিতর্কের অবসান ঘটিয়ে সোমবার থেকেই হয়তো বার্সেলোনার অনুশীলনে নামতে চলেছেন লিয়োনেল মেসি। দলবদলের সম্ভাবনা দূরে সরিয়ে আর্জেন্টিনীয় কিংবদন্তি আপাতত মনোনিবেশ করছেন আগামী মরসুমে ফের লা লিগা খেতাব জয়ের জন্য।

Advertisement

দীর্ঘ টানাপড়েনের পরে গত শুক্রবারই মেসি জানিয়ে দেন, এই মরসুমে বার্সেলোনা ছাড়ছেন না তিনি। ক্লাবের সঙ্গে আইনি লড়াইয়েও যাবেন না। বলেছিলেন, ‘‘বার্সেলোনার বিরুদ্ধে আদালতে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়।’’ তবে ক্লাব না ছাড়লেও বার্সেলোনার প্রশাসকদের নিয়ে ক্ষোভ গোপন করেননি মেসি।

স্পেনীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, সোমবার মেসির করোনা পরীক্ষা হবে। রিপোর্ট ‘নেগেটিভ’ এলেই প্রাক-মরসুম অনুশীলনে নেমে পড়বেন এল এম টেন। সে ক্ষেত্রে নতুন ম্যানেজার নেদারল্যান্ডস ও বার্সেলোনার প্রাক্তন তারকা রোনাল্ড কোমানের তত্ত্বাবধানে প্রথম বার অনুশীলন করতে দেখা যাবে তাঁকে। এর আগে অগস্টের শেষ দিকে মেসির সঙ্গে একপ্রস্ত বৈঠক হয় কোমানের।

Advertisement

মেসি ক্লাব ছাড়ছেন না জানার পরে উচ্ছ্বাসে ভাসছেন বার্সেলোনা সমর্থকেরা। তবে এর পরেও তাঁদের মনে প্রশ্ন উঠছে, ২০২১ সালেই কি ক্লাব ছাড়বেন মেসি? না কি বার্সেলোনাতেই থাকবেন? পাশাপাশি, বার্সার নতুন ম্যানেজার কী ভাবে দলকে খেলাতে চাইছেন, তা এখনও জানা যায়নি। ফলে এক বছর পরে মেসির সঙ্গে কোমানের সম্পর্ক কেমন থাকবে, তা নিয়েও সমর্থকেদের মধ্যে তৈরি হয়েছে চাপা আশঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন