লিভারপুল ছাড়ার কথা ভাবেন না গুরু ক্লপ

ক্লপের বয়স ৫২। নতুন চুক্তি করে বললেন, ‘‘এই ক্লাবে পরিবেশ এতটাই ভাল যে অন্য কোথাও যাওয়ার কথা ভাবতে পারি না।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ০৪:১০
Share:

য়ুর্গেন ক্লপ।—ছবি এএফপি।

য়ুর্গেন ক্লপের সঙ্গে নতুন চুক্তি করল লিভারপুল। ২০১৫-র অক্টোবর থেকে তিনি দ্য রেডস-এর ম্যানেজার। তাঁর সঙ্গে নতুন চুক্তি হল ২০২৪ পর্যন্ত। তাঁর সময় ইংল্যান্ডের এই ক্লাব চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। গত বার ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় হয়। এই মরসুমেও অসাধারণ খেলছেন মহম্মদ সালহরা। পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে লিভারপুলের ৩০ বছর পরে ইংল্যান্ডের লিগ চ্যাম্পিয়ন ক্লাব হওয়ার সম্ভাবনা প্রবল। লিগ টেবলে ক্লপের ক্লাব শীর্ষে রয়েছে গত দু’বারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির থেকে ১৪ পয়েন্ট এগিয়ে থেকে।

Advertisement

ক্লপের বয়স ৫২। নতুন চুক্তি করে বললেন, ‘‘এই ক্লাবে পরিবেশ এতটাই ভাল যে অন্য কোথাও যাওয়ার কথা ভাবতে পারি না।’’ শনিবার ইপিএলে লিভারপুল অ্যানফিল্ডে খেলবে ওয়াটফোর্ডের বিরুদ্ধে। এই ম্যাচের আগে লিভারপুল ম্যানেজারের কথা, ‘‘লেস্টার সিটি বা ম্যান সিটির থেকে আমরা কতটা এগিয়ে আছি তা নিয়ে মাথা ঘামাতে চাই না। আমাদের একটাই লক্ষ্য। সব ম্যাচ থেকে তিন পয়েন্ট তোলা।’’ শনিবার খেলবে লেস্টার সিটি এবং চেলসিও। তবে এই সপ্তাহে ফুটবল মহলে আগ্রহ বেশি রবিবারের ম্যাঞ্চেস্টার সিটি বনাম আর্সেনালের লড়াই নিয়ে। এই ম্যাচেও সের্খিয়ো আগুয়েরোর দলে ফেরার সম্ভাবনা কম। ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা অবশ্য জানিয়েছেন, শনিবার বিকেল পর্যন্ত তিনি আর্জেন্টিনীয় তারকার জন্য অপেক্ষা করবেন। সঙ্গে যোগ করেছেন, ‘‘জেসুস (গ্যাব্রিয়েল) নিয়মিত গোল পাওয়ায় আমাদের চিন্তা অনেকটা কমেছে। তবে ম্যাঞ্চেস্টার ডার্বিতে আমরা হেরেছি। তাই রবিবার ছেলেরা নিজেদের উজাড় করে দিতে চায়।’’

শনিবার ইপিএলে: লিভারপুল বনাম ওয়াটফোর্ড (সন্ধে ৬-০০)। চেলসি বনাম বোর্নমুথ (রাত ৮-৩০)। লেস্টার সিটি বনাম নরউইচ সিটি (রাত ৮-৩০)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন