স্বপ্নের দৌড় সালাহদের, উল্লসিত গুরু ক্লপ

ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের অসাধারণ ক্রসে হেড করে রবের্তো ফির্মিনো প্রথমার্ধেই ১-০ এগিয়ে দেন লিভারপুলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৯ ০৫:১৮
Share:

ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড ও রবের্তো ফির্মিনোর যুগলবন্দি অনায়াসে জয় এনে দিল লিভারপুলকে।—ছবি এপি।

ইপিএল খেতাব জয়ের দিকে আরও এক ধাপ এগিয়ে গেল লিভারপুল। টেবলে দু’নম্বর দল লেস্টার সিটিকেও বৃহস্পতিবার তারা ৪-০ হারিয়েছে। এই জয়ে ৫৩ পয়েন্টে শীর্ষে য়ুর্গেন ক্লপের ক্লাব। লেস্টারের থেকে ১৩ পয়েন্ট এগিয়ে। ম্যাঞ্চেস্টার সিটি পিছিয়ে পড়ল ১৪ পয়েন্ট।

Advertisement

ফুটবল বিশ্লেষকেরা লেস্টারের বিরুদ্ধে মহম্মদ সালাহদের খেলা দেখে রীতিমতো আপ্লুত। তাঁদের বক্তব্য, ক্লপের কোচিংয়ে লিভারপুলের তিন দশক পরে ইংল্যান্ডের লিগ চ্যাম্পিয়ন হওয়াটা এখন সময়ের অপেক্ষা।

ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের অসাধারণ ক্রসে হেড করে রবের্তো ফির্মিনো প্রথমার্ধেই ১-০ এগিয়ে দেন লিভারপুলকে। লিভারপুলের বাকি তিনটি গোল হয় দ্বিতীয়ার্ধে। ব্রাজিলীয় ফির্মিনো আবার গোল করেন ৭৪ মিনিটে। এ বারও সেই আর্নল্ডের সঙ্গে যুগলবন্দি। মাথা ঠান্ডা রেখে নিখুঁত প্লেসিংয়ে গোল। তার আগেই ৭১ মিনিটে ২-০ করেছিলেন জেমস মিলনার। পেনাল্টিতে। লিভারপুলের চতুর্থ গোল করেন আর্নল্ড নিজেই। ডান পায়ের দুরন্ত আড়াআড়ি শটে। প্রত্যাশিত ভাবেই তিনি ম্যাচের সেরা হয়েছেন। এ বারের ইপিএলে ১৮ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নষ্ট করেছে লিভারপুল। লিগে শেষ হেরেছিল একবারই। তাও গত বার। লেস্টার সিটিকে হারিয়ে উঠে য়ুর্গেন ক্লপ বলেছেন, ‘‘ছেলেরা যেটা করে যাচ্ছে, তা আমার কাছে অবিশ্বাস্য। বলতে গেলে প্রতি তিন দিন অন্তর ওদের ম্যাচ খেলতে হচ্ছে। আর লিগে যা পরিস্থিতি তাতে কোনও ম্যাচে পয়েন্ট নষ্ট করলে চলবে না। বরং বলা ভাল, জিততেই হবে। ছেলেরা ঠিক সেটাই করছে। ওদের কী ভাবে প্রশংসা করব নিজেই আমি জানি না।’’ ক্লপ যোগ করেছেন, ‘‘তবে লেস্টারের খেলা দেখে আজ আমি একটু অবাক হয়েছি। ওরা এ বার এত ভাল খেলছে, অথচ আমাদের বিরুদ্ধে সে ভাবে কিছুই করতে পারল না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন