Malaysia Masters

সাইনার সামনে মারিন, সিন্ধু বনাম তাই জু

সাইনা বৃহস্পতিবার প্রথম গেমে কখনও এগিয়েছেন, কখনও বা পিছিয়ে পড়েছেন। তবে ২০১২ লন্ডন অলিম্পিক্সের পদকজয়ী নিজের স্নায়ু ঠিক রেখে শেষ পর্যন্ত এই গেম বার করে নেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ০৪:২৭
Share:

ছন্দে: মালয়েশিয়া মাস্টার্সে জেতার পথে সাইনা। টুইটার

মালয়েশিয়া মাস্টার্স সুপার ৫০০ ব্যাডমিন্টনে সহজেই কোয়ার্টার ফাইনালে উঠলেন পি ভি সিন্ধু এবং সাইনা নেহওয়াল। প্রি-কোয়ার্টার ফাইনালে সাইনা ২৫-২৩, ২১-১২ গেমে হরালেন দক্ষিণ কোরিয়ার আন সে ইয়ংকে। খেলা গড়াল ৩৮ মিনিট। সিন্ধু খেললেন বিশ্বের ১৯ নম্বর খেলোয়াড় জাপানের আয়া ওহরির সঙ্গে। ভারতীয় তারকা জয় পেলেন ২১-১৯, ২১-১৫ ফলে। সিন্ধু ম্যাচ জিততে সময় নেন মাত্র ৩৪ মিনিট। কোয়ার্টার ফাইনালে সাইনাদের লড়াইটা কিন্তু বেশ কঠিন। সাইনাকে খেলতে হবে রিয়ো অলিম্পিক্সে চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিনের বিরুদ্ধে। আর সিন্ধু মুখোমুখি হবেন বিশ্বের দু’নম্বর তারকা তাই জু ইং-এর।

Advertisement

সাইনা বৃহস্পতিবার প্রথম গেমে কখনও এগিয়েছেন, কখনও বা পিছিয়ে পড়েছেন। তবে ২০১২ লন্ডন অলিম্পিক্সের পদকজয়ী নিজের স্নায়ু ঠিক রেখে শেষ পর্যন্ত এই গেম বার করে নেন। আর দ্বিতীয় গেমে সাইনা দারুণ ভাবে ছন্দে ছিলেন। এই গেমে তাঁর প্রতিপক্ষ কার্যত দাঁড়াতেই পারেননি। দক্ষিণ কোরিয়ার এই প্রতিপক্ষের বিরুদ্ধে সাইনা এখানে কুয়ালা লামপুরে প্রথম জয় পেলেন। এর আগে প্রতিবারই ভারতীয় তারকা হেরেছিলেন আন সে ইয়ংয়ের কাছে।

পাশাপাশি বিশ্বচ্যাম্পিয়ন সিন্ধুকে বেশ কয়েকটি টুর্নামেন্টের পরে পরিচিত মেজাজে পাওয়া গেল। তাঁর বিরুদ্ধে জাপানের আয়া ওহরি কার্যত উড়ে গেলেন। বিশেষ করে দ্বিতীয় গেমে। এই নিয়ে জাপানি প্রতিপক্ষের বিরুদ্ধে টানা সাত ম্যাচ জিতলেন সিন্ধু। প্রি-কোয়ার্টার ফাইনালে তাই জু ইং হারিয়েছেন দক্ষিণ কোরিয়ার সাঙ জি হিউনকে। ফল ২১-১৮, ১৬-২১, ২১-১০। তাই জু-র একটি গেম হারা দেখে হয়তো সিন্ধুর ভারতীয় ভক্তেরা কিছুটা আশার আলো খোঁজার চেষ্টা করবেন।

Advertisement

ভারতের জন্য খারাপ খবরও আছে। পুরুষদের সিঙ্গলস থেকে ছিটকে গেলেন সমীর বর্মা। তিনি মালয়েশিয়ার লি জ়ি জিয়ার কাছে ১৯-২১, ২০-২২ ফলে হার স্বীকার করেন। এই খেলা চলে ৫২ মিনিট। হেরে গেলেও দু’টি গেমেই দারুণ লড়াই করেছেন সমীর। তাঁর মতোই এ দিন বিদায় নিয়েছেন এইচ এস প্রণয়। অবশ্য তাঁর পরীক্ষাটা ছিল রীতিমতো কঠিন। কারণ তাঁকে খেলতে হয়েছে বিশ্বের এক নম্বর জাপানের কেন্তো মোমোতার সঙ্গে। ৪৫ মিনিটেই শেষ হয়ে যায় প্রণয়ের লড়াই। মোমোতা জেতেন ২১-১৪, ২১-১৬ ফলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন