শত গোল কাভানির, বিতর্কে বালোতেল্লি

অ্যা়ঞ্জার্স-এর বিরুদ্ধে ৫-০ জিতে মাঠ ছাড়ল পিএসজি। জোড়া গোল করলেন উরুগুয়ের স্ট্রাইকার এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। পিএসজি-র অপর গোলদাতা জুলিয়ান ড্রাক্সলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৭ ০৪:৫৪
Share:

মারিও বালোতেল্লি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গত সপ্তাহে আন্ডারলেখ্ট-এর বিরুদ্ধে উরুর পেশিতে চোট পেয়েছিলেন। তাই লিগ ওয়ান-এর ম্যাচে তাঁর ক্লাব প্যারিস সঁ জারমঁ-র হয়ে নামতে পারেননি নেমার।

Advertisement

যদিও তাতে জয় আটকাল না পিএসজি-র। উল্টে অ্যা়ঞ্জার্স-এর বিরুদ্ধে ৫-০ জিতে মাঠ ছাড়ল পিএসজি। জোড়া গোল করলেন উরুগুয়ের স্ট্রাইকার এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। পিএসজি-র অপর গোলদাতা জুলিয়ান ড্রাক্সলার।

তবে ৫-০ জেতাই নয়। অ্যাঞ্জার্সের বিরুদ্ধে পিএসজি-র এই জয় স্মরণীয় হয়ে থাকল অন্য কারণে। এ দিনই লিগ ওয়ান-এ তাঁর শততম গোলটি করলেন কাভানি। তার পর তাৎপর্যপূর্ণ ভাবে বলে গেলেন, ‘‘একজন স্ট্রাইকারের কাজই হল গোল করা। যে টিমের জার্সি গায়েই মাঠে নামি না কেন সেটাই করার চেষ্টা করি। আর রেকর্ড, পরিসংখ্যান মাথার রেখে খেলি না। ফুটবল খেলি জীবনের আনন্দে। কিংবদন্তি হওয়ার কোনও ইচ্ছাই নেই আমার।’’

Advertisement

কাভানির নায়ক হয়ে ওঠার দিনে ফের বিতর্কে জড়ালেন মারিও বালোতেল্লি। রবিবার লিগ ওয়ান-এর ম্যাচে ডিঁজু-র বিরুদ্ধে পেনাল্টি থেকে তাঁর দল নিস-কে এগিয়ে দিলেও বিপক্ষ ডিফেন্ডারকে মেরে লাল কার্ড দেখেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন