Mario Rivera

ইস্টবেঙ্গলে প্রায় চূড়ান্ত মারিয়ো, সই ক্রোমার

ইস্টবেঙ্গলের পরের ম্যাচ চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে আগামী শনিবার। তার আগে মারিয়োর কলকাতায় আসার সম্ভাবনা কম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২০ ০৩:৫৬
Share:

ফাইল চিত্র

ইস্টবেঙ্গলে আনসুমানা ক্রোমার সই করার দিনেই কোচ হওয়ার দৌড়ে অনেক দূর এগিয়ে গেলেন মারিয়ো রিভেরা।

Advertisement

আই লিগে মোহনবাগানের বিরুদ্ধে গত রবিবারের ডার্বিতে হারের পর থেকেই লাল-হলুদ শিবিরের অন্দরমহলের ছবিটা নাটকীয় ভাবে বদলে যেতে শুরু করে। চব্বিশ ঘণ্টা আগে কোচের পদ থেকে আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া পদত্যাগ করেন। তার পরেই কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন মারিয়ো, করিম বেনশরিফা ও অ্যাশলে ওয়েস্টউড। গত মরসুমে আলেসান্দ্রোর সহকারী হিসেবে ইস্টবেঙ্গলে থাকায় শুরু থেকেই এগিয়ে ছিলেন মারিয়ো। দলের অধিকাংশ ফুটবলার ও অন্যান্য সদস্যদের সঙ্গেও দারুণ সম্পর্ক তাঁর। সূত্রের খবর, ইতিমধ্যেই মারিয়োকে নিয়োগ করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে লাল-হলুদ শিবিরে। বাকি শুধু সরকারি ভাবে তাঁর নাম ঘোষণা করা।

ইস্টবেঙ্গলের পরের ম্যাচ চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে আগামী শনিবার। তার আগে মারিয়োর কলকাতায় আসার সম্ভাবনা কম। তাই সদ্য যোগ দেওয়া সহকারী কোচ মার্সাল সেভিয়ানো বুধবার থেকেই চেন্নাই ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। তিনি বলেন, ‘‘এই পরিস্থিতি একেবারেই কাম্য ছিল না। ইতিবাচক থাকাই এখন লক্ষ্য।’’ ফিজিক্যাল ট্রেনার কার্লোস নোদারও দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন। তিনি বলেন, ‘‘আলেসান্দ্রোর অনুরোধেই আমি সিদ্ধান্ত বদল করি।’’ বুধবারই ইস্টবেঙ্গলে যোগ দেন তরুণ ডিফেন্ডার মনোতোষ চাকলাদার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন