Wanderers

ম্যাচ রেফারির রিপোর্টে ‘খারাপ’ ওয়ান্ডারার্সের পিচ

প্রত্যাশা মতোই ওয়ান্ডারার্সের পিচকে‘খারাপ’ পিচ বলে চিহ্নিত করলেন ম্যাচ রেফারি। এই ম্যাচের দায়িত্বে থাকা আইসিসির ম্যাচ রেফারি এবং প্রাক্তন জিম্বাবোয়ে ক্রিকেটার অ্যান্ডি পাইক্রফট তাঁর রিপোর্টে এই তথ্যই দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৮ ১৭:৫৫
Share:

ওয়ান্ডারার্সের পিচের অসমান বাউন্স সমস্যায় ফেলে দুই দলের ক্রিকেটারদের। ছবি: রয়টার্স।

প্রত্যাশা মতোই ওয়ান্ডারার্সের পিচকে‘খারাপ’ পিচ বলে চিহ্নিত করলেন ম্যাচ রেফারি। এই ম্যাচের দায়িত্বে থাকা আইসিসির ম্যাচ রেফারি এবং প্রাক্তন জিম্বাবোয়ে ক্রিকেটার অ্যান্ডি পাইক্রফট তাঁর রিপোর্টে এই তথ্যই দিয়েছেন। যার অর্থ আইসিসির নিয়ম অনুয়ায়ী তিনটি ডিমেরিট পয়েন্ট পাবে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স। যেটা আগামী পাঁচ বছর পর্যন্ত কার্যকর থাকবে।

Advertisement

এর অর্থ এই নয় যে আগামী দিনে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের ক্ষেত্রে সমস্যায় পড়তে হবে ওয়ান্ডারার্সকে। তবে নিঃসন্দেহে আইসিসি-এর নজরে থাকবে এই পিচ। পাঁচ বছরের মধ্যে ফের যদি খারপ পিচ তৈরি করে আরও দু’টি ডিমেরিট পয়েন্ট পায় ওয়ান্ডারার্স তা হলে আইসিসি-র পক্ষ থেকে ম্যাচ আয়োজনের ক্ষেত্রে এক বছরের জন্য নিষেধাজ্ঞা আরোপ হতে পারে ওয়ান্ডারার্সের উপর।

তবে, এর বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার(সিএসএ)-এর সামনে। আইসিসির থেকে ডিমেরিট পয়েন্ট পাওয়ার দু’সপ্তাহের মধ্যে এর বিরুদ্ধে আপিল করতে পারে সিএসএ। যদি সিএসএ আপিল করে তা হলে পুরো ব্যাপারটি খতিয়ে দেখবেন আইসিসির জেনারেল ম্যানেজার(ক্রিকেট) এবং চেয়্যারম্যান অফ ক্রিকেট কমিটি।

Advertisement

আরও পড়ুন: পৃথ্বীদের জন্য আর্থিক পুরস্কার বিসিসিআই-এর

আরও পড়ুন: পাকিস্তানকে ২০৩ রানে দুরমুশ করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন