সৌদিতে যাচ্ছেন মাতোসই

শুক্রবার রাতে ফেডারেশন কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের কোচ। তিন ম্যাচে ৯ গোল খাওয়াকে গুরুত্ব না দিয়ে তাঁকেই প্রস্তাব দেওয়া হয় কোচ থাকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৭ ০৪:১২
Share:

যুব বিশ্বকাপে ব্যর্থ হলেও লুইস নর্টন দে মাতোসের উপরেই আস্থা রাখল ফেডারেশন। তাঁকে এ বার দায়িত্ব দেওয়া হল সৌদি আরবের বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ এএফসি চ্যাম্পিয়নশিপের জন্য কোচ হিসাবে কাজ করার। আই লিগেও যে জাতীয় যুব দল খেলবে তাঁর দায়িত্বেও থাকবেন পর্তুগীজ কোচ।

Advertisement

শুক্রবার রাতে ফেডারেশন কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের কোচ। তিন ম্যাচে ৯ গোল খাওয়াকে গুরুত্ব না দিয়ে তাঁকেই প্রস্তাব দেওয়া হয় কোচ থাকার। রাজি হয়ে যান তিনি। মাতোস প্রস্তাব দেন, ১৬ বা ১৭ অক্টোবর থেকে মুম্বই বা গোয়ায় শিবির করতে চান। সেখানে যুব বিশ্বকাপে খেলা বেশিরভাগ ফুটবলার ও অনূর্ধ্ব-১৯ দলের বর্তমান টিমের ১২ জনকে নেবেন। সেখান থেকেই সৌদির বিরুদ্ধে দল নির্বাচন করবেন। ভারতের যুব দলের যোগ্যতা নির্ণায়ক এএফসি কাপের প্রথম খেলা ৪ নভেম্বর। ধীরজ সিংহ, অমরজিৎ সিংহ-রা রওনা হবেন ২৫ অক্টোবর। কাতারে ২৭ তারিখ প্রস্তুতি ম্যাচ খেলে যাবে সৌদি আরবে।

আরও পড়ুন: সুনামি-যুদ্ধ জিতে বিশ্বজয়ের শপথ আন্দামানের মেয়ের

Advertisement

এ দিকে, আই লিগে খেলার জন্য অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের বেশিরভাগ ছেলেকে প্রস্তাব দিয়েছিল ফেডারেশন। তাদের মধ্যে ১২ জন এখনও পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছে। বাকিরা জানিয়েছে, বাড়ি ফিরে পরিবারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানাবে। শোনা যাচ্ছে, বিভিন্ন আই লিগ ক্লাব কিছু ফুটবলারকে দলে নেওয়ার জন্য বড় অঙ্কের টাকার প্রস্তাব দিয়েছে। ফেডারেশন ও মাতোস মিলে সিদ্ধান্ত নিয়েছেন কেউ যদি কোনও ক্লাবে যেতে চায়, বাধা দেওয়া হবে না। ডিসেম্বর পর্যন্ত ধীরজ, জ্যাকসন-দের চুক্তি আছে ফেডারেশনের সঙ্গে। বিশ্বকাপ দল থেকে জনা পাঁচেক ফুটবলারকে বাদ দেওয়া হচ্ছে। তারা কারা তা নিয়ে মুখে খুলতে চাইছেনন না কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন