day night test

Mitahli Raj: মহিলাদের দিনরাতের টেস্ট ড্র, মিতালির মুখে দুই বাঙালির কথা

প্রত্যাশামতোই ড্র হয়ে গেল ভারত বনাম অস্ট্রেলিয়ার মহিলা দলের দিনরাতের টেস্ট। তবে গোটা টেস্টে শাসন করে গেল মিতালি রাজের দলই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ২৩:৪৫
Share:

দিনরাতের টেস্ট খেলা মহিলা দল। ছবি টুইটার

প্রত্যাশামতোই ড্র হয়ে গেল ভারত বনাম অস্ট্রেলিয়ার মহিলা দলের দিনরাতের টেস্ট। তবে গোটা টেস্টে শাসন করে গেল মিতালি রাজের দলই। ম্যাচের পর সেকথা স্বীকারও করেছেন ভারতের অধিনায়ক। পাশাপাশি দুই বাঙালি ঝুলন গোস্বামী এবং রিচা ঘোষেরও প্রশংসা করেছেন।

Advertisement

রবিবার অস্ট্রেলিয়া প্রথম ইনিংস শেষ ৯ উইকেটে ২৪১ রানে ডিক্লেয়ার করে দেয়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অর্ধশতরান করেন ভারতের শেফালি বর্মা। ৪১ রানে অপরাজিত ছিলেন পুনম রাউত। প্রথম ইনিংসের শতরানকারী স্মৃতি মন্ধানা আউট হন ৩১ রানে। ভারত ১৩৫-৩ অবস্থান দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করার পর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৩৬ তোলে। একটি করে উইকেট ঝুলন গোস্বামী এবং পূজা বস্ত্রকরের।

ম্যাচের শেষে মিতালির কথায় উঠে গেলে বৃষ্টিতে খেলা ভেস্তে যাওয়ার প্রসঙ্গ। বললেন, “আরও চারটে উইকেট পেলে কয়েকটা ওভার খেলে নিতাম। কিন্তু সামগ্রিক ভাবে গোটা দল ভাল খেলেছে। ঝুলন দুর্দান্ত বোলিং করেছে, যেটা ও বহু বছর ধরে করে আসছে। পূজা বস্ত্রকর, মেঘনা সিংহদের মতো তরুণ ক্রিকেটারদের সঙ্গে ও নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছে।”

Advertisement

মিতালি উচ্ছ্বসিত স্মৃতি মন্ধানাকে নিয়েও। বলেছেন, “স্মৃতিকে নিয়ে আলাদা করে কিছু বলায় নেই। অসাধারণ খেলেছে ও। তবে আমি সব থেকে বেশি খুশি হয়েছি যস্তিকা ভাটিয়া এবং রিচা ঘোষের খেলায়। আশা করি হরমনপ্রীত টি-টোয়েন্টিতে ফিরবে। ওর জন্য মুখিয়ে রয়েছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন