এ বার ক্রিকেট সংস্থায় দুর্নীতি দমন করবেন আজহার

ভারতের প্রাক্তন অধিনায়ক এখন জানিয়ে দিয়েছেন, ৬ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হয়ে যাওয়ার পরেই তিনি এ ব্যাপারে মাথা ঘামাবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৯ ০৩:৫৩
Share:

মহম্মদ আজহারউদ্দিন।

হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট হওয়ার পরেই নতুন এক চ্যালেঞ্জের সামনে পড়েছেন মহম্মদ আজহারউদ্দিন। ক্রিকেট সংস্থায় দুর্নীতি দমন করার চ্যালেঞ্জ। আজহার জানিয়ে দিয়েছেন, ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হয়ে যাওয়ার পরেই তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই শুরু করবেন। দিন কয়েক আগে ভারতীয় ব্যাটসম্যান অম্বাতি রায়ডু অভিযোগ করেছিলেন, হায়দরাবাদ ক্রিকেট সংস্থায় দুর্নীতির কোনও সীমা নেই। আজহারের কাছে তাঁর আবেদন ছিল, এই দুর্নীতিগ্রস্ত মানুষদের সংস্পর্শ থেকে দূরে সরে এসে ঠিক পদক্ষেপ করার জন্য। ক্রিকেট সংস্থা দুর্নীতি মুক্ত করার জন্য।

Advertisement

এই অভিযোগ ওঠার পরে আজহার বলেছিলেন, রায়ডু এক জন চূড়ান্ত হতাশ ক্রিকেটার। ভারতের প্রাক্তন অধিনায়ক এখন জানিয়ে দিয়েছেন, ৬ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হয়ে যাওয়ার পরেই তিনি এ ব্যাপারে মাথা ঘামাবেন। গত সেপ্টেম্বরে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন আজহার। তাঁর ক্রিকেট প্রশাসকের জীবনই শুরু হচ্ছে এই টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে। আজহার বলেছেন, ‘‘ক্রিকেট খেলা আর ক্রিকেট প্রশাসন সামলানো দুটো সম্পূর্ণ আলাদা দিক। তবু ক্রিকেট খেলে যেটুকু অভিজ্ঞতা হয়েছে, তা প্রশাসনিক জীবনে কাজে লাগাতে চাই।’’ তিনি এও বলেছেন, ‘‘আমরা এই ম্যাচটা আয়োজন করার জন্য পুরোপুরি তৈরি। প্রশাসক হিসেবে এটা আমার প্রথম ম্যাচ। বুঝতে পারছি, একটা ক্রিকেট ম্যাচ আয়োজন করা কত কঠিন।’’

আজহার এও বলেন, এই ম্যাচ দিয়েই তাঁর টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হবে। ভারতের প্রাক্তন অধিনায়কের কথায়, ‘‘আমি যখন ক্রিকেট খেলতাম, তখনও টি-টোয়েন্টি আসেনি। তাই এই ধরনের ক্রিকেটে খেলাও হয়নি। যে জন্য আমি ধরে নিচ্ছি, এই ম্যাচ দিয়েই আমার টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে। সত্যি বলতে, আমার কিন্তু একটু

Advertisement

টেনশনও হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন