Sports News

বড়দিন পালন করে ট্রোলড মহম্মদ কাইফ

সোশ্যাল মিডিয়ায় সব সময়ই খুব সচল তিনি। সে ফেসবুক হোক বা টুইটার। এ বার পরিবারের সঙ্গে বড়দিন পালন করে সমালোচনার মুখে পড়লেন কাইফ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৭ ১৬:১৩
Share:

মহম্মদ কাইফ। —ফাইল চিত্র।

তিনি যাই করেন, তাতেই ট্রোলড হতে হয়। তা সে সূর্য প্রণামই হোক বা বড়দিন। কিছু দিন আগে রোহিত শর্মা সম্পর্কে বলে ট্রোলড হয়েছিলেন। এ বার বড়দিন পালন করে ট্রোল হলেন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় সব সময়ই খুব সচল তিনি। সে ফেসবুক হোক বা টুইটার। এ বার পরিবারের সঙ্গে বড়দিন পালন করে সমালোচনার মুখে পড়লেন কাইফ। পরিবারের সঙ্গে ছবি পোস্ট করেছিলেন তিনি। যেখানে সান্তা ক্লজের টুপি পরেছেন স্বয়ং কাইফ। সামনে ছড়ানো অনেক উপহার। ছবির নীচে লেখা, ‘‘মেরি ক্রিসমাস! সবাই শান্তিতে ও ভালবাসায় থাকুন।’’

এর পরই ট্রোলড হতে শুরু করেন। যেখানে কেউ লিখেন, ‘‘এটা ইসলাম বিরুদ্ধ কাজ।’’ কেউ লেখেন, ‘‘আপনি ভুল পথে হাঁটছেন।’’ কারও প্রশ্ন, ‘‘কাইফ ভাই, সান্তার টুপি! কেন ইসলামের টুপি নয়?’’ কারও উপদেশ, ‘‘এখনও সময় আছে, আল্লার কাছে ক্ষমা চেয়ে নাও।’’ কেউ সাবধান করে বলেছেন, ‘‘নাম ও টাকার জন্য এতটাও গর্বিত হয়ে যেও না যে তুমি মুসলিম সেটা ভুলে যেতে হয় ।’’

Advertisement

আরও পড়ুন

স্টেনকে ভয় নেই, মত ভাজ্জির

তবে এ বার বিরোধিতার পাশাপাশি কিছু সপক্ষ মত আছে। সেখানে মুস্তাক দার লিখেছেন, ‘‘ভারতীয় হিসেবে তোমাকে নিয়ে আমরা গর্বিত।’’ কেউ একহাত নিয়েছেন কাইফের সমালোচকদের। বলেছেন, ‘‘তোমাদের জন্য লজ্জা হয়।’’ এর আগে সূর্য প্রণাম করে ট্রোলড হয়েছিলেন কাইফ। সেটা গত বছর ডিসেম্বরের কথা। কিন্তু এ সব সমালোচনার কাছে মাথা নত করেননি তিনি। গত জুলাইয়ে ছেলের সঙ্গে দাবা খেলার ছবি পোস্ট করেও ট্রোলড হয়েছিলেন তিনি।

দেখুন কাইফের টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন