I League

খেতাবের আশা শেষ মহমেডানের

আই লিগের খেতাবি দৌড়ে টিকে থাকার জন্য রবিবার কল্যাণী স্টেডিয়ামে গোকুলমের বিরুদ্ধে জিততেই হত পেদ্রো মানজ়িদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ০৬:১৮
Share:

উল্লাস: গোলের পরে ডেনিস (মাঝে)। রবিবার। এআইএফএফ

গোকুলম এফসি-র বিরুদ্ধে হেরে আই লিগে চ্যাম্পিয়ন হওয়ার আশা শেষ হয়ে গেল মহমেডানের। নেপথ্যে ডেনিস আন্তোইয়ের জোড়া গোল।

Advertisement

আই লিগের খেতাবি দৌড়ে টিকে থাকার জন্য রবিবার কল্যাণী স্টেডিয়ামে গোকুলমের বিরুদ্ধে জিততেই হত পেদ্রো মানজ়িদের। কিন্তু ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে গোকুলম। প্রথমার্ধেই ০-২ পিছিয়ে পড়ে মহমেডান। ম্যাচের ২০ মিনিটে ডান পায়ের জোরালো শটে গোল করে গোকুলমকে এগিয়ে দেন ডেনিস। এই ধাক্কা সামলে ওঠার আগেই ফের বিপর্যয় নেমে আসে সাদা-কালো শিবিরে। ৩৩ মিনিটে মহমেডানের ফয়সল আলিকে কাটিয়ে ২-০ করেন ডেনিস। ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে সুজিত সাধু গোল করে ব্যবধান কমালেও মহমেডানের হার বাঁচাতে পারেন না।

এই মুহূর্তে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবলে পঞ্চম স্থানে রয়েছে মহমেডান। সমসংখ্যক ম্যাচ খেলে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান দখল করল গোকুলম। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা চার্চিল ব্রাদার্স ও ট্রাউয়েরও ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট। কিন্তু গোল পার্থক্যে এগিয়ে থাকায় লিগ টেবলে এক নম্বরে রয়েছে গোকুলম। আগামী বৃহস্পতিবার রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে শেষ ম্যাচে জিতলেও চ্যাম্পিয়ন হওয়ার কোনও সম্ভাবনা নেই মহমেডানের। আই লিগের খেতাবি লড়াই তাই এই মুহূর্তে গোকুলম, চার্চিল ও ট্রাউয়ের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। কল্যাণী স্টেডিয়ামেই রবিবার আই লিগের অন্য ম্যাচে রিয়াল কাশ্মীরকে ১-০ হারাল পঞ্জাব এফসি। ৪১ মিনিটে জয়সূচক গোল করেন চেঞ্চো গেলশেন। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লিগ টেবলে চতুর্থ স্থানে
উঠে এল পঞ্জাব। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে লাল কার্ড দেখেন রিয়াল কাশ্মীরের লালরিনডিকা রালতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন