BCCI

নির্ধারিত সময়ের মধ্যে বোর্ডকে তথ্য দিতে ব্যর্থ অধিকাংশ রাজ্য সংস্থা

বোর্ডের দেওয়া নির্দিষ্ট সময় পেড়িয়ে গেলেও সেই তথ্য দিতে ব্যর্থ হয় বিসিসিআইয়ের অধীনে থাকা ১৫টি রাজ্য সংস্থা। শুধু ১০টি রাজ্য সংস্থা তাঁদের সম্পূর্ণ বিবরণ সিওএকে জমা দিতে পেরেছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ২২:৪৫
Share:

কিছু দিন আগেই বিসিসিআইয়ের অধীনে থাকা রাজ্য সংস্থাগুলিকে তাদের ভোটিং সদস্যদের সম্পূর্ণ বিবরণ দেওয়ার কথা জানিয়ে ছিল কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটার্স(সিওএ)। শুধু ভোটারদের বিবরণই নয় সিওএ জানিয়েছিল রাজ্য সংস্থাগুলিকে নিজেদের ওয়েবসাইট বানানোর কথাও এবং তার তথ্য বোর্ডকে দেওয়ার জন্য।

Advertisement

কিন্তু বোর্ডের দেওয়া নির্দিষ্ট সময় পেড়িয়ে গেলেও সেই তথ্য দিতে ব্যর্থ হয় বিসিসিআইয়ের অধীনে থাকা ১৫টি রাজ্য সংস্থা। শুধু ১০টি রাজ্য সংস্থা তাঁদের সম্পূর্ণ বিবরণ সিওএকে জমা দিতে পেরেছে।

সম্পূর্ণ তথ্য জমা না দেওয়া রাজ্য সংস্থা গুলির মধ্যে অন্যতম, প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনের নেতৃত্বাধীন তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন, শ্রীনি জমানায় বোর্ডের অন্যতম কর্তা নিরঞ্জন শাহের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং অনিরুদ্ধ চৌধুরীর হরিয়ানা ক্রিকেট অ্যাসোসিয়েশন।

Advertisement

আরও পড়ুন: কিট নিয়ে সমস্যায় বিরাটরা

আরও পড়ুন: নয়া ফিটনেস মন্ত্রেই সাফল্য ধবনদের

এ বিষয়ে বোর্ডের এক আধিকারিক বলেন, “বহুবার রাজ্য সংস্থাগুলিকে বলা হয়েছে নিজেদের ওয়েবসাইট বানাতে কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। যারা নিজেদের তথ্য দিয়েছেন তাদের অধিকাংশেরই কোনও ওয়েবসাইট নেই। কত টাকাই বা লাগে একটা ওয়েবসাইট বানাতে?”

উত্তরাঞ্চল থেকে হিমাচল প্রদেশ, জম্মু-কাশ্মীর। দক্ষিণাঞ্চল থেকে কেরল, অন্ধ্রপ্রদেশ, হায়দরাবাদ। পশ্চিমাঞ্চল থেকে মুম্বই। মধ্যাঞ্চল থেকে রেলওয়ে। মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, বিদর্ভ নিজেদের তালিকা বোর্ডের কাজে জমা দিয়েছে।

পূর্বাঞ্চল থেকে এক মাত্র বোর্ডের কাছে সম্পূর্ণ তথ্য জমা দিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল(সিএবি)। সিএবি-র মোট ভোটার ১২১ জনের তথ্যই জমা দিয়েছে বোর্ডের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন