MS Dhoni

ফের রেকর্ড, টি২০তে নয়া নজির ধোনির

নতুন নতুন রেকর্ড গড়তেই যেন দক্ষিণ আফ্রিকা সফরে এসেছে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ষষ্ঠ ওয়ান ডে ম্যাচে ওডিআই কেরিয়ারে শততম ক্যাচটি নিয়েছেন বিরাট কোহালি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৫৪
Share:

উইকেটের পিছনে ভারতের অন্যতম ভরসা মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: সংগৃহীত।

নতুন নতুন রেকর্ড গড়তেই যেন দক্ষিণ আফ্রিকা সফরে এসেছে টিম ইন্ডিয়া।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ষষ্ঠ ওয়ান ডে ম্যাচে ওডিআই কেরিয়ারে শততম ক্যাচটি নিয়েছেন বিরাট কোহালি। আর চলতি সফরের প্রথম টি২০ ম্যাচেই উইকেটরক্ষক হিসেবে সর্বাধিক ক্যাচ ধরার নতুন মাইলস্টোন তৈরি করলেন মহেন্দ্র সিংহ ধোনি।

রবিবার ভুবনেশ্বর কুমারের বল প্রোটিয়া ব্যাটসম্যান রেজা হেনরিক্সের ব্যাটে লেগে ধোনির গ্লাভসে জমা হতেই এই রেকর্ড গড়েন রাঁচির রাজপুত্র।

Advertisement

আরও পড়ুন: জিতে টিম হোটেলে ডিনার পার্টি বিরাটদের

আরও পড়ুন: টি২০-তে ভারতের সেরা পাঁচ স্কোর

২৭৫টি টি২০ ম্যাচে ১৩৪টি ক্যাচ নিয়ে নতুন এই মাইলস্টোন তৈরি করলেন তিনি। ছাপিয়ে গেলেন শ্রীলঙ্কার প্রাক্তন উইকেটরক্ষক কুমার সঙ্গাকারাকে। ২৫৪টি ম্যাচে ১৩৩টি ক্যাচ নিয়ে এত দিন এই রেকর্ড ছিল সঙ্গাকারার দখলে।

শুধু এই রেকর্ডই নয়, চলতি সফরেই ধোনি টপকে যেতে পারেন এবি ডিভিলিয়ার্সকেও। শুধুমাত্র আন্তর্জাতিক টি২০-তে মোট ৫০টি ক্যাচ নিয়ে শীর্ষ স্থানে আছেন এবি। তাঁর এই নজির স্পর্শ করতে ধোনির আর লাগবে দু’টি ক্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন