Sport News

ধোনির বিতর্কিত আউটটাই ভারতের জয়ের আশা কমিয়ে দিল, দাবি ক্ষুব্ধ ফ্যানেদের

৩২.২ ওভারে ধোনির আউট নিয়ে অনেকেই বলছেন, জঘণ্য আম্পায়ারিংয়ে নমুনা এটি।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৯ ১৩:৩৪
Share:

হতাশ এমএস ধোনি। জেসন বেহরেনডর্ফের বলে বিতর্কিত আউট। ছবি: এএফপি।

জেসন বেহরেনডর্ফের একটা বলেই বোধহয় ভারতের স্বপ্নভঙ্গ হল! সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে মাত্র ৪ রানেই ৩ উইকেট খুইয়ে ধুঁকছিল ভারত। দলকে অক্সিজেন জোগানোর কাজে লেগেছিলেন এমএস ধোনি। পাশে পেয়েছিলেন রোহিত শর্মাকে। দু’জনে মিলে বেশ সাবলীল গতিতেই রান তুলছিলেন। তবে বেহরেনডর্ফের বলে ধোনির বিতর্কিত আউটটা ভারতের জয়ের আশা কমিয়ে দেয় বহু শতাংশে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল তুলেছেন ধোনিভক্তরা।

Advertisement

৩২.২ ওভারে ধোনির আউট নিয়ে অনেকেই বলছেন, জঘণ্য আম্পায়ারিংয়ে নমুনা এটি। শিখর ধওয়ন এবং অম্বাতি রায়ুডু আগেই ‘রিভিউ’ ব্যবহার করে ফেলায় তা তৃতীয় আম্পায়ারের কাছে পাঠানো যায়নি। ফলে ভারতের কাছে ধোনির আউট মেনে নেওয়া ছাড়া আর কোনও উপায় ছিল না। যদিও বল ট্র্যাকিংয়ে একেবারে স্পষ্ট, বাঁ-হাতি বেহরেনডর্ফের বলটা লেগস্টাম্পের বাইরে পিচ করেছিল।

ক্রিকেট এইউ ডট কম-এর একটি ভিডিয়ো শেয়ার করে নেটিজেনদের অনেকেই এ নিয়ে নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। টুইটারে “জাস্ট জঘণ্য আম্পায়ারিং!” অন্য এক জনের মন্তব্য, “ধারাভাষ্যকারেরাও এমন সাংঘাতিক ভুলের ভবিষ্যৎবাণী করতেন না।” তবে মাঠে উপস্থিত থাকা আম্পায়ারদের পাশাপাশি ধওয়ন এবং রায়ুডুর দিকে তির ছুড়েছেন অনেকে। স্পষ্ট এলবিডব্লিউ থাকা সত্ত্বেও তা নিয়ে রিভিউ চেয়ে বসেন ধওয়ন। একই কাজ করেন রায়ুডুও। যা নিয়ে এক নেটিজেনের বক্তব্য, “একেবারে এলবিডব্লিউ হওয়ার পরও রিভিউ নেওয়ার জন্য শিখর ধওয়নকেও দোষী করা হোক।”

Advertisement

২৮৯ রান তাড়া করতে গিয়ে ৯৫ বলে ৫১ করার আগে রোহিত শর্মার সঙ্গে মিলে শনিবার ১৩৭ রানের পার্টশিপ গড়েন ধোনি। সেই সঙ্গে নিজের ২২তম সেঞ্চুরিও সেরে ফেলেন রোহিত। টুইটারে এক জনের আক্ষেপ, “মনে হচ্ছে, ধোনির আউটটার জন্যই ভারতের হাত থেকে ম্যাচটা বেরিয়ে গেল। এটা সত্যিই লজ্জার যে উইনিং সাইডের দিকে থাকলেন না রোহিত।”

(আজকের তারিখে গুরুত্বপূর্ণ কী কী ঘটেছিল অতীতে, তারই কয়েক ঝলক দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন।)

ধোনির উইকেট নিয়ে ভারতের জয়ের আশা কমিয়ে দিলেন জেসন বেহরেনডর্ফ। ছবি: এএফপি।

ধোনির ভক্তদের পাশাপাশি ওই আউট নিয়ে মুখ খুলেছেন তাঁর টিমমেট রোহিত শর্মাও। তিনি বলেন, “ডিআরএস নেওয়াটাই বেশ ট্রিকি। ডিআরএস নেব কি না, তা নিয়ে ভাবার জন্য আমাদের কাছে ১৫ সেকেন্ডও সময় থাকে না। মাত্র ৫-৭ সেকেন্ডের মধ্যে তা জানাতে হয়। রায়ুডুও বলেছে, বলটা মনে হয় লেগ সাইডের দিকে সরে যাচ্ছিল। আমার তাই মনে হয়। তবে এক বার আম্পায়ার আউট দিয়ে দিলে তা নিয়ে আমরা আর বেশি ভাবি না। কারণ সব সময় যে তা সঠিক হবে, তা তো নয়।”

ভারতীয় দলে নতুন মুখ শুভমন গিল, এলেন বিজয় শঙ্করও

তবে আরও বিবেচনা করে তবে ডিআরএস নেওয়া উচিত বলে মনে করেন রোহিত। তিনি জানিয়েছেন, পরের ম্যাচে নামার আগে এ নিয়ে ড্রেসিং রুমে আলোচনাও করা হবে। তাঁর কথায়, “হয়তো অ্যাডিলেডে পৌঁছে এ নিয়ে কথাবার্তা হবে।” একই সঙ্গে তাঁর মন্তব্য, “এই আউট থেকে শিক্ষা নেওয়ার আছে। তবে যা হওয়ার তা তো হয়েই গিয়েছে!”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন