Mahendra Singh Dhoni

ভারতের হয়ে একদিনের ফরম্যাটে দশ হাজারে পৌঁছতে ধোনির চাই মাত্র ১ রান

এই মুহূর্তে ওয়ানডে ফরম্যাটে ধোনির মোট রান ১০,১৭৩। অর্থ্যাৎ, দশ হাজার রান হয়েই গিয়েছে তাঁর। কিন্তু তা ভারতের হয়ে হয়নি। দেশের জার্সিতে ৫০ ওভারের ক্রিকেটে তাঁর রান ৯,৯৯৯।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

সিডনি শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯ ১০:৫২
Share:

দেশের হয়ে আজই কি একদিনের ফরম্যাটে দশ হাজার রান পূর্ণ করবেন ধোনি? ফাইল ছবি।

গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ভারতের হয়ে দশহাজার রানে পৌঁছনোর সুযোগ ছিল ছিল। কিন্তু, তা পারেননি মহেন্দ্র সিংহ ধোনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে আজ তাই মাইলস্টোনের সামনে এমএসডি।

Advertisement

এই মুহূর্তে ওয়ানডে ফরম্যাটে ধোনির মোট রান ১০,১৭৩। অর্থ্যাৎ, দশ হাজার রান হয়েই গিয়েছে তাঁর। কিন্তু তা ভারতের হয়ে হয়নি। ২০০৭ সালে এশিয়া একাদশের হয়ে তিন ম্যাচ খেলেছিলেন তিনি। আফ্রিকা একাদশের বিরুদ্ধে সেই সিরিজে ১৭৪ রান করেছিলেন ধোনি। ফলে, ভারতের হয়ে ৫০ ওভারের ক্রিকেটে তাঁর রান ৯,৯৯৯। দরকার তাই মাত্র এক রান। .যা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হয়ে যাওয়া উচিত। এদিন শুরু হওয়া একদিনের সিরিজে মোট তিন ম্যাচ খেলবে ভারত-অস্ট্রেলিয়া

৩৭ বছর বয়সী কেরিয়ারের অধিকাংশ সময়েই খেলেছেন ফিনিশার হিসেবে। আর তার পরও এই ফরম্যাটে তাঁর গড় ৫০-এর উপরে। যা রীতিমতো কৃতিত্বের। তবে ২০১৮ মোটেই ভাল যায়নি ধোনির। একটা অর্ধশতরানও করতে পারেননি তিনি। ১৩ ইনিংসে করেছেন মোটে ২৭৫ রান। গড় ২৫-এ সামান্য বেশি। নতুন বছরে তাঁর কাছে অবশ্য প্রত্যাশা অনেক বেশি। কয়েক মাস পরেই বিশ্বকাপ। তার আগে ব্যাটসম্যান হিসেবে পুরনো ধোনিকেই দেখতে চাইছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

আরও পড়ুন: এটাই আমার খেলা সেরা ভারতীয় দল, বললেন পূজারা​

আরও পড়ুন: অটোগ্রাফ-সেলফি, সিডনিতে ধোনিকে নিয়ে উন্মাদনা ক্রিকেটপ্রেমীদের​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন