MS Dhoni

ক্রিকেট ছেড়ে অন্য নেশা ধোনির, ভিডিয়োয় অকপট প্রাক্তন ভারত অধিনায়ক

কেরিয়ারের প্রায় শেষ প্রান্তে পৌঁছে গিয়েছেন বিশ্বজয়ী ভারত অধিনায়ক। ক্রিকেটবিশ্বে তাঁকে নিয়ে জোর জল্পনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০১৯ ১৯:৫৬
Share:

জল্পনা উস্কে দিলেন ধোনি। ছবি: এএফপি।

এগিয়ে আসছে বিশ্বকাপ। শেষ মুহূর্তে তুলির টান দিতে ব্যস্ত দলগুলো। এরকম পরিস্থিতিতে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি তাঁর অবসর নিয়ে জল্পনা উস্কে দিলেন।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ধোনির একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়োয় ধোনি বলছেন, ‘‘সবার সামনে এ বার একটা রহস্য ফাঁস করছি। অনেক ক্রিকেট খেলে ফেলেছি। আমি ছোটবেলায় শিল্পী হওয়ার স্বপ্ন দেখতাম। ছোটবেলা থেকে যা হওয়ার চেষ্টা করেছি, এ বার সেটাই হতে চাই।’’

কেরিয়ারের প্রায় শেষ প্রান্তে পৌঁছে গিয়েছেন বিশ্বজয়ী ভারত অধিনায়ক। ক্রিকেটবিশ্বে তাঁকে নিয়ে জোর জল্পনা। কবে অবসর গ্রহণ করবেন ধোনি, তা নিয়ে কৌতূহল সবার। আইপিএল ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারের পরই প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর সিএসকে অধিনায়ককে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন, ‘‘পরের বার আইপিএল-এ কি দেখা যাবে?’’ জবাবে ধোনি বলেছিলেন, ‘‘বিশ্বকাপের পরে ভাবব। তবে আশা করা যায়, তোমাদের সঙ্গে দেখা হবে।’’

Advertisement

আরও খবর: দেশের হয়ে খেলতে খেলতেই এল দুঃসংবাদ! দু’ বছরের মেয়েকে হারালেন পাক-ক্রিকেটার আসিফ

আরও খবর: সচিনের বাউন্সার সামলাচ্ছেন লক্ষ্মণ, দর্শক ধোনি

ভিডিয়োয় ধোনি নিজের হাতে আঁকা তিনটি ছবি দেখিয়েছেন। প্রথমটি প্রাকৃতিক দৃশ্যের। দ্বিতীয় ছবিটি একটি বিমানের। ২০৫০ সালে এরোপ্লেন এরকমই দেখতে হতে পারে বলে কল্পনা করেছেন ধোনি। আর তৃতীয় ছবিটি নিজের। পরনে চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সি। এই ছবিটা অনেক সময় নিয়ে এঁকেছেন ধোনি। এখনও ক্রিকেট ছাড়েননি তিনি। ক্রিকেটকে বিদায় জানানোর পরে ছবি আঁকার পিছনেই যে তিনি সময় খরচ করবেন, তা আগেই জানিয়ে দিলেন ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন