Cricket

মেয়াদ শেষ হতেই ধোনির অবসর নিয়ে মুখ খুললেন প্রাক্তন নির্বাচক প্রধান

বিশ্বকাপ সেমিফাইনালের পর থেকে ধোনিকে দেশের জার্সিতে ক্রিকেট মাঠে আর দেখা যায়নি। তাঁর অবসর নিয়ে শুরু হয় জল্পনা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৩৯
Share:

ধোনির বড় ফ্যান প্রসাদ। —ফাইল চিত্র।

নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান থাকার সময়ে তাঁর দিকে বহুবার উড়ে এসেছিল মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন। এমএসকে প্রসাদ সেই সব প্রশ্নের জবাব দেননি। মেয়াদ শেষ হওয়ার পরে প্রসাদ মুখ খুললেন ধোনিকে নিয়ে। জানিয়ে দিলেন, নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন ধোনি স্বয়ং।

Advertisement

বিশ্বকাপ সেমিফাইনালের পর থেকে ধোনিকে দেশের জার্সিতে ক্রিকেট মাঠে আর দেখা যায়নি। তাঁর অবসর নিয়ে শুরু হয় জল্পনা। ধোনি আগে বলেছিলেন, জানুয়ারি পর্যন্ত তাঁকে এই নিয়ে কেউ যেন কোনও প্রশ্ন যেন না করেন।

এখন ফেব্রুয়ারি চলছে। কিন্তু ধোনির ভবিষ্যৎ এখনও রহস্যেই মোড়া। প্রসাদ বলছেন, “ব্যক্তিগত ভাবে আমি মাহির বড় ভক্ত। ওর ভবিষ্যৎ নিয়ে মাহি নিজেই সিদ্ধান্ত নেবে। আমরা তরুণ প্রতিভাদের সুযোগ করে দিচ্ছি। বেশিদিন যাতে ওরা খেলতে পারে, সে দিকে আমরা নজর রাখছি।’’

Advertisement

আরও পড়ুন: ম্যাচ পিছু মেসি-রোনাল্ডোর দ্বিগুণেরও বেশি দৌড়ন কোহালি!

ক্যাপ্টেন হিসেবে ধোনি প্রায় সবকিছুই অর্জন করে ফেলেছেন। সেই প্রসঙ্গ উত্থাপন করে প্রসাদ বলছেন, ‘‘দুটো বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে ধোনি। ওকে নিয়ে কেউই প্রশ্ন তুলতে পারবে না। কেরিয়ার নিয়ে সিদ্ধান্ত মাহিই নেবে। নির্বাচক হিসেবে আমাদের কাজটা ছিল এগিয়ে চলা এবং পরবর্তী প্রজন্মের প্রতিভা খুঁজে বের করে তাদের খেলার সুযোগ করে দেওয়া।’’

আরও পড়ুন: সায় নেই ফ্র্যাঞ্চাইজিদের, প্রশ্নের মুখে সৌরভের প্রস্তাবিত অল স্টার ম্যাচের ভবিষ্যৎ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন