বিশ্বকাপে ভারতে আসায় পাক দলকে ছাড়পত্র স্বয়ং শরিফের?

নিরাপত্তার প্রশ্নে ভারতে টি-২০ বিশ্বকাপ খেলতে আসা নিয়ে নিজেদের অবস্থান আরও কড়া করল পাকিস্তান ক্রিকেট বোর্ড।শর্ত না মানা পর্যন্ত আপাতত পাকিস্তান টিমের ভারতে আসা স্থগিত করা হল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৬ ১১:০০
Share:

পাকিস্তান দলের ভারতে বিশ্বকাপ খেলতে আসা নিয়ে কিছুটা হোলেও কাটল ধোঁয়াসা। সূত্রে খবর, সবুজ সঙ্কেত মিলছে খোদ পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কাছ থেকে। তবে এ বিষয়ে চূ়ড়ান্ত শীলমোহরটি কিন্তু সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রকই দেবে। আজ সকালেই নিরাপত্তার প্রশ্নে ভারতে টি-২০ বিশ্বকাপ খেলতে আসা নিয়ে নিজেদের আরও কড়া অবস্থানের কথা জানিয়েছিল সে দেশের পাকিস্তান ক্রিকেট বোর্ড।শর্ত না মানা পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় পাকিস্তানের ভারতে আসা স্থগিত হল।

Advertisement

শেষ খবর পাওয়া পর্যন্ত পিসিবি চেয়ারম্যান শাহারয়ার খান শাহারয়ার খান এই বিষয়ে কথা বলার জন্য ইতিমধ্যেই নওয়াজ শরিফের সঙ্গে দেখা করেছেন।

আগেই তিনি জানিয়েছিলেন বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রক।

Advertisement

তিনি বলেছিলেন, ‘‘নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখে স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরি নিসার আলি বুধবার পাক দলের ভারতে খেলতে যাওয়ার বিষয়টি ঠিক করবেন।’’

পাক সরকারের নির্দেশে পিসিবি আইসিসি ও বিসিসিআই-এর কাছে ধর্মশালার ম্যাচটি ইডেন বা মোহালিতে সরিয়ে দেওয়ার অনুরোধ করেছে।

নিরাপত্তা খতিয়ে দেখতে পাক বোর্ডের যে‌ প্রতিনিধিরা ভারতে এসে ছিলেন তাঁরা ধর্মশালা নিয়ে তাঁদের আপত্তির কারণ পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আগেই জানিয়ে ছিলেন।

হাই ভোল্টেজ ভারত-পাক ম্যাচে, শুধু ক্রিকেটারদের জন্য নয়, পাক মিডিয়া এবং ফ্যানদের পক্ষেও ধর্মশালা যথেষ্ট নিরাপদ নয় বলে দাবি করেছেন ওই প্রতিনিধিরা।

অন্য দিকে, বিসিসিআই ইঙ্গিত দিয়েছে ধর্মশালার খেলা মোহালিতে কোন ভাবেই মোহালিতে স্থানান্তরিত করা সম্ভব নয়। কলকাতা আর নয়া দিল্লি নিয়ে বোর্ড ভাবনা চিন্তা করছে বলে খবর।

আরও পড়ুন-ভারত ফেভারিট, আশা নেই পাকিস্তানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন