Rohit Paudel

সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিলেন নেপালের এই তরুণ!

পুরুষদের ক্রিকেটে সব থেকে কম বয়সী ক্রিকেটার হিসেবে অর্ধ শতরান করার নজির গড়লেন নেপালের তরুণ রোহিত পাউডেল। এর আগে এই রেকর্ড ছিল সচিন তেণ্ডুলকরের দখলে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯ ১৩:৫০
Share:

ছবি: টুইটার

পুরুষদের ক্রিকেটে সব থেকে কম বয়সী ক্রিকেটার হিসেবে অর্ধ শতরান করার নজির গড়লেন নেপালের তরুণ রোহিত পাউডেল। এর আগে এই রেকর্ড ছিল সচিন তেণ্ডুলকরের দখলে। পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে সচিন নিজের প্রথম অর্ধ শতরান করেন ১৬ বছর ২১৩ দিন বয়সে। দীর্ঘ দিন এই রেকর্ড তাঁরই দখলে ছিল। কিন্তু গত ২৬ জানুয়ারি দুবাইতে অনুষ্ঠিত সংযুক্ত আরব আমিরশাহির বিপক্ষে একটি একদিবসীয় আন্তর্জাতিক ম্যাচে সচিনের এই রেকর্ড ভেঙে দেন রোহিত। মাত্র ১৬ বছর ১৪৬ দিন বয়সে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে অর্ধশত রান করে লিটল মাস্টারের প্রায় ৩০ বছরের রেকর্ড ভেঙে দিলেন তিনি।

Advertisement

এর সঙ্গেই পুরুষদের এক দিবসীয় ক্রিকেটে সব থেকে কম বয়সে অর্ধ শতরান করার নজিরও গড়লেন রোহিত। এর আগে এই রেকর্ড ছিল পাক তারকা শাহিদ আফ্রিদির দখলে। শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ১৬ বছর ২১৭ দিন বয়সে এই নজির গড়েছিলেন তিনি।

যদিও পুরুষ ও মহিলাদের ক্রিকেট মিলিয়ে ধরলে আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে কম বয়সে অর্ধ শতরানের নজির দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের সদস্য জোহমারি লোগটেনবার্গের। ১৪ বছর বয়সে টেস্ট এবং ওয়ানডে দুই ধরনের ক্রিকেটেই অর্ধ শতরানের েরেকর্ড গড়েছিলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: রোলমডেল হতে পারেন লোকেশ ও হার্দিক, মনে করেন রাহুল দ্রাবিড়

আরও পড়ুন: নেপিয়ারের চাঁদনি রাত এবং প্রেমিক কোহালি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন