সম্প্রতি জনপ্রিয় টেলিভিশন শো ‘কফি উইথ কর্ণ'-এ এসে মহিলাদের প্রতি অসম্মানজনক মন্তব্যের জন্য তীব্র বিতর্কের মুখে পড়েছিলেন ভারতীয় ক্রিকেট তারকা হার্দিক পান্ড্যলোকেশ রাহুল। বিতর্কের জেরে ভারতীয় দল থেকে সাসপেন্ড হতে হয় তাঁদের। সদ্য তাঁদের উপর থেকে শর্ত সাপেক্ষে ব্যান সরিয়ে নেয়া হলেও, বিতর্ক তাঁদের পিছু ছাড়েনি। তাঁদের এই দুঃসময়ে বেশ কিছু সিনিয়র ক্রিকেটারদের পাশে পেয়েছিলেন রাহুল ও হার্দিক। লঘু পাপে তাঁদের বেশি শাস্তিই হয়ে গিয়েছিল বলে মত দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে অনেক প্রাক্তন ক্রিকেট তারকাই। কিন্তু এই সব বিতর্ককে পিছনে ফেলে রাহুল ও হার্দিক আবার রোল মডেল হয়ে উঠতেই পারে, এমনই মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা রাহুল দ্রাবিড়

সম্প্রতি একটি সাক্ষাৎকারে দ্রাবিড় জানিয়েছেন যে, রাহুল এবং হার্দিক নিশ্চই তাদের ভুল থেকে শিক্ষা নেবেন। তাঁর  বিশ্বাস, রাহুল এবং হার্দিকের ক্ষমতার সবটুকু এখনও দেখা যায়নি। ক্ষমতার শীর্ষে উঠতে পারলে অন্যতম সেরা ক্রিকেটার হয়ে ওঠার ক্ষমতা আছে এই দুই খেলোয়াড়ের মধ্যে। তাই নিজেদের রোল মডেল হিসেবে দেখাতে গেলে নিজেদের সবটুকু ক্ষমতা ব্যবহার করে আরও ভাল ক্রিকেটার হয়ে উঠতে হবে রাহুল ও হার্দিককে। একমাত্র পারফরম্যান্সই মুখ বন্ধ করার উপায় সমালোচকদের, এমনই মত রাহুল দ্রাবিড়ের।

বিভিন্ন সময় রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে খেলেছেন রাহুল ও হার্দিক। তাই এই দুই খেলোয়াড়কে খুব কাছ থেকেই চেনেন তিনি। সম্প্রতি এই দুই খেলোয়াড়ের উপর থেকে ক্রিকেট প্রশাসক কমিটি ব্যান তুলে নেওয়ার পরে হার্দিককে পাঠানো হয়েছে নিউজিল্যান্ড সফররত ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে। লোকেশ রাহুলকে অন্তর্ভুক্ত করা হয়েছে ইংল্যান্ড লায়নের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাকারী ভারতীয় ‘এ’ দলে।

আরও পড়ুন: ৩৩৪ ওয়ানডে খেলে ফেললেন ধোনি, সচিন-দ্রাবিড়ের পরেই তিনি

আরও পড়ুন: নেপিয়ারের চাঁদনি রাত এবং প্রেমিক কোহালি