Neymar

বার্সেলোনায় যোগদানের জল্পনা উড়িয়ে প্যারিসেই থেকে গেলেন নেমার

বছর খানেক ধরেই নেমারের ন্যু ক্যাম্পে ফেরা নিয়ে জল্পনা চলছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ২০:১১
Share:

চুক্তি বাড়ালেন নেমার। ছবি টুইটার

জল্পনার অবসান। বার্সেলোনা বা অন্য কোনও ক্লাবে যোগ দিচ্ছেন না নেমার। থেকে যাচ্ছেন প্যারিস সঁ জঁ-তেই। শনিবার ক্লাবের সঙ্গে নতুন করে তিন বছর চুক্তি বাড়িয়ে নিলেন ব্রাজিলীয় ফুটবলার। ২০১৭-তে বার্সেলোনা ছেড়ে রেকর্ড অর্থে তিনি প্যারিসে যোগ দিয়েছিলেন।

Advertisement

বছর খানেক ধরেই নেমারের ন্যু ক্যাম্পে ফেরা নিয়ে জল্পনা চলছিল। লিয়োনেল মেসি জানিয়েছিলেন, একমাত্র নেমারকে আনলেই তিনি ক্লাবে থাকতে পারেন। কিন্তু অতিমারির কারণে আর্থিক মন্দা হওয়ায় বিপুল অর্থ দিয়ে নেমারকে আনতে পারেনি বার্সা। শনিবার চুক্তির অর্থ, নেমারের স্পেনে ফেরার কোনও ইচ্ছে নেই। মেসিও বার্সেলোনায় থাকবেন কি না সেটা এখনও স্পষ্ট নয়।

শনিবার এক বিবৃতিতে পিএসজি লিখেছে, ‘২০১৭-য় ক্লাবে যোগ দেওয়ার পর থেকেই নেমার নিজেকে কিংবদন্তির জায়গা নিয়ে গিয়েছে এবং ক্লাবের অন্যতম সেরা ফুটবলারদের তালিকায় স্থান করে নিয়েছে’। উল্লেখ্য, পিএসজি-র হয়ে নেমার ৮৫টি গোল এবং ৫১টি অ্যাসিস্ট করেছেন। যদিও গত তিন বছরে বিভিন্ন সময়ে চোটে মাঠের বাইরে ছিলেন। কিন্তু গত বার পিএসজি-কে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে মুখ্য ভূমিকা নেন। এ বার অবশ্য সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হেরে বিদায় নিয়েছে পিএসজি।

Advertisement

চুক্তির পর নেমার বলেছেন, “এখানে আমি খুশি। চুক্তি বাড়াতে পেরে গর্বিত। এরকম সতীর্থ এবং কোচের অধীনে খেলা ভাগ্যের ব্যাপার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন