Shubman Gill

টেস্টে ওপেনিং নিয়ে পৃথ্বীর সঙ্গে কোনও লড়াই নেই, জানিয়ে দিলেন শুভমন

পৃথ্বী শ না শুভমন, কার উচিত ময়াঙ্কের সঙ্গে ওপেন করতে যাওয়া, এই নিয়ে তর্ক ক্রমশ বাড়ছে ক্রিকেটমহলে। দ্বিতীয় ওপেনার হওয়ার দ‌ৌড়ে ক‌ে এগিয়ে, প্রশ্নের সামনে পড়তে হয়েছে স্বয়ং শুভমনকেও।

Advertisement

সংবাদ সংস্থা

হ্যামিল্টন শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩৮
Share:

ভারতের অনূর্ধ্ব-১৯ দলে একসঙ্গেই খেলেছেন শুভমন ও পৃথ্বী। ছবি টুইটার থেকে নেওয়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ওপেনিংয়ের জন্য প্রস্তুত, জানিয়ে দিলেন শুভমন গিল। তবে ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গী ওপেনার হওয়ার দৌড়ে পৃথ্বী শ-র সঙ্গে সম্ভাব্য লড়াইয়ের জল্পনাকেও আছড়ে ফেললেন গ্যালারিতে।

Advertisement

পৃথ্বী শ না শুভমন, কার উচিত ময়াঙ্কের সঙ্গে ওপেন করতে যাওয়া, এই নিয়ে তর্ক ক্রমশ বাড়ছে ক্রিকেটমহলে। দ্বিতীয় ওপেনার হওয়ার দ‌ৌড়ে ক‌ে এগিয়ে, প্রশ্নের সামনে পড়তে হয়েছে স্বয়ং শুভমনকেও। যার উত্তরে বৃহস্পতিবার তিনি বলেন, “সুযোগগুলোকে আমরা দু’জনেই কাজে লাগিয়েছি। তাই এখন ব্যাপারটা টিম ম্যানেজমেন্টের উপর নির্ভর করছে। ওরাই বেছে নেবে কে খেলবে। তবে এটা নিয়ে আমাদের মধ্যে কিন্তু কোনও লড়াই নেই।”

আরও পড়ুন: কপিলের নেতৃত্বে বিশ্বজয়ের ইতিহাস স্পর্শ করতে পারে মহিলা দল, আশাবাদী কোচ​

Advertisement

আরও পড়ুন: ক্রিকেট ছেড়ে সেলফি তুললেন পূজারা, অশ্বিন-ঋদ্ধিরা ডুব দিলেন প্রকৃতিতে​

নিউজিল্যান্ডে এসে ভারত ‘এ’ দলের হয়ে কিছুদিন আগে পাঁচ ম্যাচে ৫২৭ রান করেছেন শুভমন গিল। তার মধ্যে অপরাজিত ২০৪ রানের ইনিংসও রয়েছে। নিজের প্রস্তুতির ব্যাপারে শুভমন বলেছেন, “ম্যাচ প্র্যাকটিস যথেষ্ট হয়েছে। ভারত এ দলের হয়ে এখানে খেলেওছি। তাই টেস্ট সিরিজের জন্য আমি তৈরি। এখানে হাওয়া একটা বড় ফ্যাক্টর। বোলাররা সেই মতো পরিকল্পনা করে। তবে ইংল্যান্ডে বল অনেক বেশি সুইং করে। তাই সিমারদের সামলানোর ক্ষেত্রে ইংল্যান্ডে ব্যাট করা অনেক বেশি চ্যালেঞ্জের।”

শুধু হাওয়া নয়, বাউন্সের কথাও মাথায় রাখতে হচ্ছে শুভমনকে। তিনি বলেছেন, “ক্রাইস্টচার্চে যখন দিনের বেলা খেলছিলাম, তখন ব্যাটিংয়ের পক্ষে উইকেট দারুণ ছিল। একমাত্র বাউন্সই চ্যালেঞ্জ জানাচ্ছিল। আর বাউন্স রীতিমতো ধারাবাহিক ছিল। তার উপর হাওয়ার কথা মাথায় রেখে পুল ও হুক মারা সহজ ছিল না।” ২০ বছর বয়সী আরও বলেছেন, “ক্রিকেটার হিসেবে পরিণত হয়েছি অনেক। বেড়েছে আত্মবিশ্বাস। গত কয়েক বছরে অনেক কিছু শিখেওছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন