• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কপিলের নেতৃত্বে বিশ্বজয়ের ইতিহাস স্পর্শ করতে পারে মহিলা দল, আশাবাদী কোচ

India Womens Team
বিশ্বকাপে হরমনপ্রীতের নেতৃত্বে সাফল্য পাবে ভারত? ছবি টুইটার থেকে নেওয়া।

Advertisement

২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। কুড়ি ওভারের বিশ্বকাপে হরমনপ্রীত কউরের দলকে ফেভারিট হিসেবে চিহ্নিত করেছেন ভারতের কোচ ডব্লিউভি রমন।

প্রতিযোগিতার প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। বুধবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছেই হেরেছে ভারত। এক ক্রিকেট ওয়েবসাইটে রমন বলেছেন, “নিশ্চিত ভাবেই আমরা অন্যতম ফেভারিট। ২০১৭ বিশ্বকাপে ভারতের মহিলা দল সবার নজর কেড়েছিল। ২০১৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভাল খেলেছিল ওরা। তার পর থেকে ফিটনেস, মাঠে নিজেদের উজাড় করে দেওয়া ও ব্যাটিংয়ে মানসিকতার ব্যাপারে অনেক উন্নতি করেছে দল। গত ছয় মাস ধরে ওরা ছন্দে রয়েছে। আমি যখন দায়িত্ব নিয়েছিলাম, সেই সময়ের থেকে দল এখন অনেক তৈরি। বিশ্বকাপ জেতার দারুণ সুযোগ রয়েছে আমাদের।”

আরও পড়ুন: ক্রিকেট ছেড়ে সেলফি তুললেন পূজারা, অশ্বিন-ঋদ্ধিরা ডুব দিলেন প্রকৃতিতে​

আরও পড়ুন: ‘প্রত্যেক সিরিজে একা বুমরাই জেতাবে, এটা আশা করা যায় না’

বিশ্বকাপে নির্ভীক ক্রিকেট খেলার প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের কোচ। রমন বলেছেন, “ক্রিকেটারদের প্রত্যেকে যে ভাবে নিজেকে ছাপিয়ে যেতে মরিয়া, দায়িত্ব নিতে চাইছে, তা পরিষ্কার দেখা যাচ্ছে। ইতিহাস লেখার দারুণ সুযোগ রয়েছে ভারতের সামনে। যদি মেয়েরা তা করতে পারে, তবে তা ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে বিশ্বকাপ জেতার মতো হবে। আর ওরা প্রত্যেকে সুপারস্টার হয়ে উঠবে।”

বিশ্বকাপের আগে ভারতের মহিলা দল দুটো গা-ঘামানো ম্যাচ খেলবে। প্রথমটি ১৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে। দ্বিতীয়টি ১৮ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন