Novak Djokovic

১৫ হাজার দর্শকের সামনে কোচের চাকরি খেয়ে নিলেন জোকোভিচ

কোচকে তাড়ানোর পর জোকোভিচ খেলার পরামর্শ চাইলেন সাধারণ সমর্থকদের কাছ থেকে। কোচও স্বীকার করে নিয়েছেন, সবার সামনেই তিনি চাকরি হারিয়েছেন। পরের বিমানেই বাড়ি ফিরে যাবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৯:৩১
Share:

কোচকে তাড়ানোর পর খেলার পরামর্শ চাইলেন সাধারণ সমর্থকদের কাছ থেকে। ছবি: রয়টার্স

গ্যালারিতে ঠাসা দর্শক। প্রত্যেকের চোখ টেনিস কোর্টে। সবার সামনেই কোচ গোরান ইভানিসেভিচকে তাড়িয়ে দিলেন নোভাক জোকোভিচ। কোচকে তাড়ানোর পর খেলার পরামর্শ চাইলেন সাধারণ সমর্থকদের কাছ থেকে। কোচও স্বীকার করে নিয়েছেন, সবার সামনেই তিনি চাকরি হারিয়েছেন। পরের বিমানেই বাড়ি ফিরে যাবেন।

Advertisement

এতটুকু পড়ে সত্যি মনে হলেও, আদপে তা ঘটেইনি। পুরো ব্যাপারটাই হয়েছে মজার ছলে। আসলে, শনিবার মেলবোর্নে প্রদর্শনী ম্যাচ খেলতে নেমেছিলেন জোকোভিচ। প্রতিপক্ষ ছিলেন নিক কিরিয়স। অনেক আগে থেকেই এই ম্যাচের পরিকল্পনা ছিল। সেই ম্যাচে গ্যালারিতে থাকা ১৫ হাজার দর্শককে মজা দিতেই নানা রকমের কাণ্ড করেন জোকোভিচ।

প্রথম সেটের টাইব্রেক চলছিল তখন। হঠাৎই বেসলাইনের কাছে চলে গিয়ে গ্যালারির এক দর্শকের থেকে পরামর্শ চান জোকোভিচ। সেটি কাজে লাগিয়ে পরের পয়েন্ট জিতে নেন। এর পরেই কোচের দিকে তাকিয়ে ইঙ্গিত করেন, তাঁকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। কোর্টের পাশে বসেছিলেন ইভানিসেভিচ। তিনি সব দেখে হাসতে থাকেন।

Advertisement

তবে মজা করতে ছাড়েননি। বলেছেন, “হ্যাঁ, ১৫ হাজার মানুষের সামনে আমি চাকরি হারালাম। আর কিছু ক্ষণ পরেই একটা বিমান রয়েছে। সেটা ধরে দেশে ফিরে যাব। তার আগে ম্যাচটা দেখে নিই।” পাল্টা ইভানিসেভিচকে প্রশ্ন করা হয় তিনি কিরিয়সকে কোচিং করাতে আগ্রহী কি না। ইভানিসেভিচ বলেন, “আমার মনে হয় না ওর কোনও কোচের দরকার। ও একাই একশো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন