বাগানে আজ এক বিদেশি

অসুস্থতার কারণ দেখিয়ে কোচ সঞ্জয় সেন টিমের সঙ্গে যাননি। সনি নর্দে, ড্যারেল ডাফি-সহ প্রথম একাদশের সাত ফুটবলার যাননি চোট অথবা বিশ্রামের কারণ দেখিয়ে। যা থেকে স্পষ্ট মোহনবাগান গুরুত্ব দিচ্ছে না এ এফ সি কাপকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০১৭ ০২:৫৮
Share:

অসুস্থতার কারণ দেখিয়ে কোচ সঞ্জয় সেন টিমের সঙ্গে যাননি। সনি নর্দে, ড্যারেল ডাফি-সহ প্রথম একাদশের সাত ফুটবলার যাননি চোট অথবা বিশ্রামের কারণ দেখিয়ে। যা থেকে স্পষ্ট মোহনবাগান গুরুত্ব দিচ্ছে না এ এফ সি কাপকে। অন্তর্জাতিক ম্যাচ বাদ দিয়ে সবুজ-মেরুন ফেড কাপকে গুরুত্ব দিতে চাওয়ায় অনেকেই অবাক। বিশ্মিতও।

Advertisement

এই অবস্থায় আজ বুধবার মলদ্বীপের ক্লাব মেজিয়া এফ সি-র বিরুদ্ধে তাদের মাঠে এ এফ সি ম্যাচ কাপের ম্যাচ খেলতে নামছে মোহনবাগান। বিদেশি বলতে শুধু গিয়েছেন ইউসা কাতসুমি। তাই জেজে লালপেখলুয়াকে সামনে রেখে ওয়ান স্ট্রাইকারে খেলতে চাইছেন সহকারী কোচ শঙ্করলাল চক্রবর্তী। মলদ্বীপে মঙ্গলবার রাতে ফোনে ধরা হলে শঙ্করলাল বললেন, ‘‘এমনিতে আমরা লিগ টেবলের খারাপ জায়গায় আছি। তার উপর অ্যাওয়ে ম্যাচ। এই অবস্থায় জেজেকে শুধু সামনে রেখেই খেলব ভাবছি।’’ এমনিতে লিগ টেবলে মোহনবাগান রয়েছে তিন নম্বরে। তার উপর কলকাতার মেজিয়ার কাছে হেরেছিল সঞ্জয় সেনের টিম। কার্যত দ্বিতীয় দল নিয়ে যাওয়া শঙ্করলাল তাই টিমকে তাতাতে দু’টো অস্ত্র প্রয়োগ করছেন। ফুটবলারদের টিম মিটিংয়ে তিনি বলেছেন, ‘‘পরের মরসুমে টিমে থাকতে চাও তো ম্যাচ জেতার চেষ্টা করো। আর ফেড কাপে টিমে ঢুকতে হলে এই ম্যাচ ভালো খেলো।’’ কিন্তু শঙ্কর যে টোটকাই দিন তাতে খুব একটা লাভ হবে বলে মনে হয় না। ক্লাবই তো এএফসি-কে ব্রাত্য করে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন