Yasir Shah

কোহালির উইকেট নিতে চান ইয়াসির, কিন্তু...

২০১২ সালের শেষের দিকে ভারতে সীমিত ওভারের ক্রিকেট খেলতে এসেছিল পাকিস্তান। কিন্তু, আর ২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হানার পর থেকে দুই দেশ কখনও টেস্ট খেলেনি।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ১২:০৩
Share:

টেস্টে ২০৭ উইকেট নিয়েছেন ইয়াসির। ছবি: এএফপি।

টেস্টে বিরাট কোহালির উইকেটই লক্ষ্য পাকিস্তানের লেগস্পিনার ইয়াসির শাহের। কিন্তু ভারতের বিরুদ্ধে পাকিস্তানের টেস্ট এই মুহূর্তে বন্ধ। ইয়াসিরের কেরিয়ারে ভারতের বিরুদ্ধে টেস্ট নেই এখনও। আর সেটাই আক্ষেপ তাঁর।

Advertisement

৩৩ বছর বয়সি লেগস্পিনার খেলেছেন ৩৭ টেস্ট। নিয়েছেন ২০৭ উইকেট। ২০১১ সালে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। ২০১২ সালের শেষের দিকে ভারতে সীমিত ওভারের ক্রিকেট খেলতে এসেছিল পাকিস্তান। কিন্তু, আর ২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হানার পর থেকে দুই দেশ কখনও টেস্ট খেলেনি।

ইয়াসিরের আক্ষেপ, “এটা দুর্ভাগ্যের। ভারতের বিরুদ্ধে একটাও টেস্ট খেলিনি ভাবলে হতাশায় ভরে যায় মন। এমনকি, সাদা বলের ক্রিকেটেও গত কয়েক বছরে খুব কম ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। আমি ভারতের বিরুদ্ধে খেলতে চাই। কারণ, ওদের দলে কয়েকজন সেরা ক্রিকেটার রয়েছে। আর একজন লেগস্পিনারের কাছে তাঁদের বোলিং করা বা কোহালির মতো হাই প্রোফাইল কাউকে আউট করা দুর্দান্ত ব্যাপার।” তিনি আরও বলেছেন, “কখনও কখনও মনে হয় এটা ক্রিকেটারদের নিয়ন্ত্রণের বাইরের ব্যাপার। তাই আমাদের কোনও কিছু করার নেই। তবে হ্যাঁ, ভারতের বিরুদ্ধে টেস্ট খেলার সুযোগ পেলে খুব ভাল লাগত।”

Advertisement

এই মুহূর্তে তেমন ছন্দে দেখাচ্ছে না তাঁকে। কিন্তু সমালোচনার বিরুদ্ধে ইয়াসির শাহ পাল্টা বলেছেন, “লোকে আমার ফর্ম নিয়ে কথা বলছে। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ২০০ উইকেট পূর্ণ করার পর খেলেছি মাত্র তিনটে টেস্ট। আর সেটাও এমন পিচে যেখানে ব্যাটিং ও পেস বোলিংয়ের জন্য সাহায্য রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন