Narendra Modi

‘মন কি বাত’-এ নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা পেলেন পিভি সিন্ধু, মিতালি রাজ

রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে ভারতের দুই মহিলা ক্রীড়াবিদকে তাঁদের সাম্প্রতিক সাফল্যের জন্য প্রশংসায় ভরিয়ে দেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২১ ১৯:০৪
Share:

মোদীর প্রশংসা পেলেন সিন্ধু, মিতালি

মিতালি রাজ এবং পিভি সিন্ধুর প্রশংসা করলেন নরেন্দ্র মোদী। রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে ভারতের দুই মহিলা ক্রীড়াবিদকে তাঁদের সাম্প্রতিক সাফল্যের জন্য প্রশংসায় ভরিয়ে দেন তিনি।

Advertisement

সম্প্রতি দ্বিতীয় মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করেছেন মিতালি। এই কৃতিত্ব রয়েছে শুধু ইংল্যান্ডের শার্লট এডওয়ার্ডসের। পাশাপাশি প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৭০০০ রানের মালকিন হয়েছেন। অন্যদিকে, সুইস ওপেন ব্যাডমিন্টনে রুপো জিতেছেন সিন্ধু।

রবিবার মিতালি সম্পর্কে বলতে গিয়ে মোদী বলেছেন, “দু’দশক ধরে ক্রীড়াজীবনে অনেককে অনুপ্রাণিত করেছেন উনি। ওঁর কঠোর পরিশ্রম এবং সাফল্য শুধু মহিলা নয়, পুরুষ ক্রিকেটারদেরও অনুপ্রাণিত করেছে।”

Advertisement

মোদীর কথায় উঠে এসেছে মহিলা শুটারদের কথাও, যাঁরা নয়াদিল্লিতে শুটিং বিশ্বকাপে দেশকে পদক এনে দিয়েছেন। মোদী বলেছেন, “মার্চ মাসেই আমরা ‘মহিলা দিবস’ পালন করি। আর সেই মাসেই অনেক মহিলা ক্রীড়াবিদ পদক জিতেছেন এবং রেকর্ড করেছেন। শুটিং বিশ্বকাপে ভারত পদক তালিকায় শীর্ষে শেষ করেছে। সোনার নিরিখেও ভারত শীর্ষে। এটা সম্ভব হয়েছে পুরুষ এবং মহিলা শুটারদের অনবদ্য প্রদর্শনের জন্যেই। এছাড়াও, পিভি সিন্ধু সুইস ওপেন ব্যাডমিন্টনে রুপো জিতেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন