Ranji trophy

এ বার না-ও হতে পারে রঞ্জি ট্রফি, ১০ জানুয়ারি থেকে মুস্তাক আলি ট্রফি

রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সব রাজ্য সংস্থাকে চিঠি দিয়ে জানিয়েছেন, ১০ জানুয়ারি থেকে মুস্তাক আলি ট্রফি শুরু হবে। ফাইনাল ৩১ জানুয়ারি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২০ ১৯:১২
Share:

রঞ্জি ট্রফি না করার দিকেই এগোচ্ছে বিসিসিআই। —ফাইল চিত্র।

প্রথমবারের জন্য রঞ্জি ট্রফি না হওয়ার সমুহ সম্ভাবনা দেখা দিয়েছে। ভারতের ঘরোয়া ক্রিকেটে এবার শুধু টি-টোয়েন্টি প্রতিযোগিতা সৈয়দ মুস্তাক আলি ট্রফি হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সব রাজ্য সংস্থাকে চিঠি দিয়ে জানিয়েছেন, ১০ জানুয়ারি থেকে মুস্তাক আলি ট্রফি শুরু হবে। ফাইনাল ৩১ জানুয়ারি। এই মরশুমে ভারতের ঘরোয়া ক্রিকেটে আর কোনও প্রতিযোগিতার কথা বলা হয়নি। ফলে বোঝাই যাচ্ছে, রঞ্জি ট্রফি না করার দিকেই এগোচ্ছে বিসিসিআই।

শাহর ই-মেলে বলা হয়েছে, আগামী ২ জানুয়ারির মধ্যে সব দলকে নির্দিষ্ট বায়ো সিকিয়োর হাবে ঢুকে পড়তে হবে। পুরো সূচি এবং কোন দলকে কোন বায়ো বাবলে থাকতে হবে, সেটা কিছুদিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন: শেষ পর্যন্ত নট আউট থাকার পরিকল্পনা রোহিত-রীতিকার​

আরও পড়ুন: গত সিরিজের সাফল্য এ বার পূজারা মাথায় রাখছেন না​

গত মাসে রাজ্য সংস্থাগুলির কাছে বোর্ড জানতে চেয়েছিল, কারা কোন প্রতিযোগিতা চায়। অধিকাংশই শুধু সৈয়দ মুস্তাক আলি ট্রফির কথা বলেছিল। বোর্ড এ ব্যাপারে আরও একবার রাজ্য সংস্থাগুলির মতামত জানতে চেয়েছে। ওই ই-মেলে বলা হয়েছে, ‘‘বোর্ড সবার কাছে আরও একবার জানতে চাইছে, সৈয়দ মুস্তাক আলি ট্রফি ছাড়া আর কোনও প্রতিযোগিতা করা সম্ভব কিনা। সৈয়দ মুস্তাক আলি ট্রফির গ্রুপ পর্ব শেষ হলে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

সামনের বছর আইপিএলের আগে ফেব্রুয়ারিতে বোর্ড মেগা নিলাম করতে চাইছে। তাই মনে করা হচ্ছে তার আগে শুধু ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা করিয়ে নিতে চাইছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন