Cricket

ধোনির অ্যাসিড টেস্ট! বিকল্প হতে পারেন যাঁরা

মহেন্দ্র সিংহ ধোনি কি সত্যিই এই মুহূর্তে টিমের বোঝা? পরিবর্তন হওয়া উচিত প্রাক্তন অধিনায়কের? যদি তাই হয়, তবে কারা হতে পারেন তাঁর যোগ্য উত্তরসূরী?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ১০:২৮
Share:
০১ ০৮

তিনি নাকি বৃদ্ধ হলেন। তাঁর ব্যাট নাকি আর আগের মতো ‘কথা’ বলে না। মঙ্গলবারের তিরুঅনন্তপুরমের ম্যাচে নাকি তাঁর পারফরম্যান্সকে আতসকাচের তলায় রেখে বিচার করা হবে। কিন্তু তিনি, মহেন্দ্র সিংহ ধোনি কি সত্যিই এই মুহূর্তে টিমের বোঝা? পরিবর্তন হওয়া উচিত প্রাক্তন অধিনায়কের? যদি তাই হয়, তবে কারা হতে পারেন তাঁর যোগ্য উত্তরসূরী?

০২ ০৮

ইশান কিষাণ: ধোনির যোগ্য উত্তরসূরী হতে পারেন তাঁর রাজ্যেরই বাঁহাতি এই তরুণ প্রতিভা। গত বারের রঞ্জিতে ঝাড়খণ্ডকে রানার্স আপ করানোয় তাঁর ব্যাটিংয়ের ভূমিকা ছিল প্রশ্নাতিত।

Advertisement
০৩ ০৮

ঋষভ পন্থ: এই তরুণ ব্যাটসম্যানের প্রতিভা নিয়ে কোনও সংশয় নেই বেশির ভাগ ক্রিকেট বিশেষজ্ঞর। কিন্তু সেই ভরসার খুব বেশি দাম এখনও দিতে পারেননি দিল্লির ঋষভ। ভবিষ্যতের তারকা হিসাবে তাঁর উপর লগ্নি করা যেতেই পারে।

০৪ ০৮

দীনেশ কার্তিক: ওয়ান ডে দলে এই মুহূর্তে শুধুমাত্র ব্যাটসম্যান হিসাবে খেলছেন। উইকেটের পিছনেও যথেষ্ট কার্যকরী। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ভালই খেলেছেন। তবে ৩২ বছরের কার্তিকের বিপক্ষে যেতে পারে তাঁর বয়স।

০৫ ০৮

ঋদ্ধিমান সাহা: নিঃসন্দেহে এই মুহূর্তে দেশের সেরা উইকেটকিপার তিনি। তার প্রমাণও রেখেছেন বহু বার। কিন্তু ছোট ফর্ম্যাটে তাঁর ব্যাটিং নিয়ে কিছু প্রশ্ন রয়েছে। আইপিএলে দুরন্ত ব্যাটিং করে সেই ‘বদনাম’ অবশ্য কিছুটা কাটিয়েছেন তিনি।

০৬ ০৮

কে এল রাহুল: টেস্টে দলের নির্ভরযোগ্য ওপেনার আইপিএলে খেলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসাবে। ছোট ফর্ম্যাটে জাতীয় দলের হয়ে তেমন ভাবে পরীক্ষিত না হলেও রাহুলকে নিয়ে চেষ্টা করকা যেতেই পারে।

০৭ ০৮

সঞ্জু স্যামসন: ২২ বছরের স্যামসন বহু দিন ধরেই নির্বাচকদের নজরে রয়েছেন। দেশের হয়ে একটি টি২০ ম্যাচও খেলেছেন তিনি। ছোট ফর্ম্যাটে তাঁর বিস্ফোরক ব্যাটিংয় ভরসা যোগাতেই পারে।

০৮ ০৮

পার্থিব পটেল: এক কালের বিস্ময় বালক এখন ৩১-এর যুবক। ২০১৬-এ অসাধারণ কামব্যাক করেন পার্থিব। টেস্টে একটি সুযোগই কাজে লাগিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন। আইপিএলেও তিনি যথেষ্ট ভাল ব্যাটিং করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement