South Africa vs India

পঞ্চম ওডিআই ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশে কারা? জেনে নিন

চতুর্থ ওডিআই ম্যাচে ৫ উইকেটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারতে হয়েছে ভারতকে। এই পরিস্থিতিতে মঙ্গলবার পঞ্চম ওডিআই ম্যাচে সিরিজ নিশ্চিত করতে মাঠে নামছে ভারত। এক ঝলকে দেখে নেওয়া যাক পঞ্চম ওডিআইতে ভারতের সম্ভাব্য একাদশ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:২২
Share:
০১ ১১

শিখর ধবন: বিরাট কোহালির পর ফর্মে থাকা ব্যাটসম্যান শিখর। শেষ ম্যাচে ১০৯ রানের ঝকঝকে ইনিংসও খেলেন এই বাঁহাতি। ওপেনার হিসাবে তিনি নিশ্চিত প্রথম এগারোয়।

০২ ১১

রোহিত শর্মা: চলতি ওডিআই সিরিজে রানের ক্ষরা রোহিতের ব্যাটে। শেষ চার ওয়ান ডে ম্যাচে রোহিতের মোট রান ৪০। তবে তাঁকে দল থেকে সরানোর কথা সম্ভবত ভাবছেন না কোহালি।

Advertisement
০৩ ১১

বিরাট কোহালি: অধিনায়ক হিসেবে টিম ইন্ডিয়ার অটোমেটিক চয়েস বিরাট।

০৪ ১১

অজিঙ্ক রাহানে: চার নম্বর পজিশন নিয়ে পরীক্ষা চললেও আপাতত এই জায়গায় নিশ্চিত রাহানে।

০৫ ১১

শ্রেয়াস আইয়ার: শেষ ওডিআই ম্যাচে দলে সুযোগ পেয়েছিলেন শ্রেয়াস। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি এই তরুণ ক্রিকেটার। মাত্র ১৮ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবুও পঞ্চম ওডিআই ম্যাচে শ্রেয়াসের উপরই ভরসা রাখতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

০৬ ১১

মহেন্দ্র সিংহ ধোনি: বয়স বাড়লেও এখনও ভারতীয় দলের সম্পদ ধোনি। ক্রিকেটের ছোট ফর্ম্যাটে ধোনিকে ছাড়া অন্য কাউকে এখনই ভাবছে না টিম ম্যানেজমেন্ট।

০৭ ১১

হার্দিক পাণ্ড্য: অলরাউন্ডার হার্দিক এই মুহূর্তে ভারতের প্রথম এগারোয় প্রায় নিশ্চিত। দলের প্রয়োজনে চার নম্বরেও ব্যাট করতে পারেন তিনি। পঞ্চম বোলারের কাজটাও বেশ ভাল করেন।

০৮ ১১

ভুবনেশ্বর কুমার: দক্ষিণ আফ্রিকা সফরে ধারাবাহিকতা দেখিয়েছেন ভুবি। ভারতীয় বোলিংয়ের অন্যতম প্রধান অস্ত্র তিনি-ই। চোট না থাকলে দলে তিনি নিশ্চিত।

০৯ ১১

যশপ্রীত বুমরা: ভুবি-বুমরা পেস জুটিকে এই মুহূর্তে বিশ্বের সেরা বলছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। ফলে বুমরাকে বাইরে রেখে পঞ্চম ওডিআই ম্যাচে নামার ‘সাহস’ দেখাবে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

১০ ১১

যুজবেন্দ্র চাহাল: দক্ষিণ আফ্রিকার এই মুহূর্তের সবচেয়ে বড় আতঙ্কের নাম সম্ভবত এই রিস্ট স্পিনার। জয়ের জন্য তাঁর স্পেলের দিকে তাকিয়ে থাকবে ভারত।

১১ ১১

কুলদীপ যাদব: বাঁহাতি এই চায়নাম্যানের সামনে কার্যত নাস্তানাবুদ হতে হচ্ছে প্রোটিয়াদের। আজও তাঁর দিকে তাকিয়ে থাকবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement